IPL 2024

বিশ্বকাপ পর্যন্ত তর সইল না কুলদীপ-চহালের, আইপিএলে বিপক্ষ দলে থেকেও জুটি বাঁধলেন ‘কুলচা’!

সাদা বলের ক্রিকেটে জুটি বেঁধে ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছেন কুলদীপ এবং চহাল। টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যেতে পারে ‘কুলচা’ জুটিকে। তার আগে আইপিএলে জুটি বাঁধলেন দুই স্পিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৯:১১
Share:

(বাঁদিকে) কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক দিন পর ভারতের হয়ে এক সঙ্গে মাঠে নামতে পারেন কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল। মহেন্দ্র সিংহ ধোনির ‘কুলচা’ জুটিকে দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরাও। দেশের জার্সি গায়ে ২২ গজের লড়াইয়ে জুটি বাঁধার আগে সমাজমাধ্যমে জুটি গড়লেন কুলদীপ এবং চহাল।

Advertisement

রবিবার অরুণ জেটলি স্টেডিয়ামে আইপিএলের ম্যাচ দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের। দিল্লির হয়ে খেলেন কুলদীপ আর রাজস্থানের হয়ে চহাল। ‘কুলচা’ জুটিকে মাঠে দেখা যাবে প্রতিপক্ষ হিসাবে। এই ম্যাচের আগে সমাজমাধ্যমে জুটি বেঁধেছেন দুই স্পিনার। আইপিএলের রাজস্থান ফ্র্যাঞ্চাইজ়ি তাঁদের ভিডিয়ো ভাগ করে নিয়েছে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। ভিডিয়োয় এক বার চহালকে আর এক বার কুলদীপকে পর্যায়ক্রমে দেখানো হয়েছে। এই ভিডিয়োর মাধ্যমে রাজস্থান কর্তৃপক্ষ বোঝাতে চেয়েছেন, ছোলের মতোই কুলচা ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপও হয় না।

দীর্ঘ দিন ভারতীয় দলে এক সঙ্গে খেলার সুবাদে কুলদীপ এবং চহাল ঘনিষ্ঠ বন্ধু। তাঁদের জুটি ভারতকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছে সাদা বলের ক্রিকেটে। পরে ফর্ম হারানোয় দু’জনকেই ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে। কুলদীপ আগেই দলে ফিরেছেন। চহাল এখনও নিয়মিত হতে পারেননি। ব্যাটিং দুর্বলতা তাঁকে পিছিয়ে রেখেছে। আইপিএলে চহালের ফর্ম দেখে তাঁকে আর উপেক্ষা করতে পারেননি জাতীয় নির্বাচকেরা।

Advertisement

আইপিএলে এখনও পর্যন্ত চহাল ১০টি ম্যাচ খেলে নিয়েছেন ১৩টি উইকেট। অন্য দিকে আটটি ম্যাচ খেলে ১২টি উইকেট কুলদীপের দখলে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁরা ফর্ম ধরে রাখতে পারলে ওয়েস্ট ইন্ডিজ়ের মাটিতে প্রতিপক্ষ দলগুলিকে সমস্যায় ফেলতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন