Directorate General of Civil Aviation

শহিদ স্মরণে এ বার নীরবতা পালন বিমান যাত্রীদের

উড়ান সংস্থাগুলি তাদের মতামত পাঠানার পরই এ বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান ডিজিসিএ-এর এক শীর্ষ আধিকারিক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ১৭:৩৭
Share:

প্রতীকী ছবি।

সংঘর্ষে নিহত সেনাদের দেহ প্রায়ই বিমানে এক স্থান থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়। এ বার থেকে কোনও বিমানে সেনা জওয়ানের দেহ আনা হলে, যেন বিমানের যাত্রী-কর্মীরা নিহতের স্মরণে ৩০ সেকেন্ড নীরবতা পালন করেন। সম্প্রতি উড়ান নিয়ন্ত্রণকারী সংস্থা ডিজিসিএ-কে এমনই প্রস্তাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। তার পরই বিষয়টি নিয়ে বিভিন্ন উড়ান সংস্থার কাছে মতামত চেয়েছে ডিজিসিএ। উড়ান সংস্থাগুলি তাদের মতামত পাঠানার পরই এ বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে মঙ্গলবার টাইমস অব ইন্ডিয়াকে জানান ডিজিসিএ-এর এক শীর্ষ আধিকারিক।

Advertisement

আরও পড়ুন: উত্তরপ্রদেশে চিনি কল থেকে গ্যাস লিক, অসুস্থ ৩০০ পড়ুয়া

আরও পড়ুন:‘চৌকিদার’ মোদীই বিদ্ধ রাহুলে

Advertisement

সূত্রের খবর, উড়ান সংস্থাগুলির কাছে প্রস্তাব ছাড়াও একটি খসড়া পাঠানো হয়েছে। তাতে বলা আছে— ‘‘আমরা এটা ঘোষণা করতে অত্যন্ত সম্মান বোধ করছি যে, এই মুহূর্তে আমাদের সঙ্গে রয়েছে ভারতীয় সেনা/ নৌসেনা/ বায়ুসেনার বীর সৈনিকের মরদেহ...। প্রয়াত শহিদের সম্মানে আপনাদের ৩০ সেকেন্ডের জন্য নীরবত পালন করতে অনুরোধ জানানো হচ্ছে।’’ এই ঘোষণার পরই নীরবতা পালন করবেন বিমান আরোহীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন