National news

১০ মাসের শিশুকে তুলে আছাড় ক্রেশে! দেখুন

দুধের শিশুটি যেন তার কাছে কোনও খেলনার পুতুল। কোনও এক আক্রোশে যাকে বার বার ছুড়ে ফেলছিল নীল সালোয়ার-কামিজ পরা মহিলাটি। প্রথমে কংক্রিটের মেঝেয় পা ধরে উল্টো করে ছুড়ে ফেলে দেয় তাকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৬ ১৬:২৫
Share:

সিসিটিভি ফুটেজ থেকে সংগৃহীত।

দুধের শিশুটি যেন তার কাছে কোনও খেলনার পুতুল। কোনও এক আক্রোশে যাকে বার বার ছুড়ে ফেলছিল নীল সালোয়ার-কামিজ পরা মহিলাটি। প্রথমে কংক্রিটের মেঝেয় পা ধরে উল্টো করে ছুড়ে ফেলে দেয় তাকে। তার পর সপাটে একের পর এক থাপ্পড় মারতে থাকে। আবার ছুড়ে ফেলে দেয় মেঝেয়। ঠিকমতে কথা বলতে শেখেনি সেই শিশু, কিন্তু কতটা যন্ত্রণা সে পাচ্ছিল, কাতরাচ্ছিল, কতটা ভয়ে গুটিয়ে গিয়েছিল সে, তার কান্নাই তা বলে দিচ্ছিল।

Advertisement

নবি মুম্বইয়ের খারগড়ের একটি বেসরকারি ক্রেশের সিসিটিভি ফুটেজে এমন দৃশ্য দেখে হকচকিয়ে যায় শিশুর পরিবার এবং পুলিশও। ক্রেশের বন্ধ ঘরে একরত্তি একটা শিশুর উপর কীসের আক্রোশ? তা কিছুতেই বুঝে উঠতে পারছিলেন না শিশুটির মা রুচিতা সিংহ। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর মূল অভিযুক্ত আফসানা শেখ এবং ক্রেশের মালিক প্রিয়াঙ্কা নিকমকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে সোমবার। রোজকার মতোই এক কর্মরতা মা রুচিতা তাঁর সন্তানের যথাযথ দেখভালের জন্য ওই ক্রেশে তাকে রেখে গিয়েছিলেন। সন্ধ্যায় অফিস থেকে বেরিয়ে তিনি সন্তানকে নিতে যান। তখনই তার চোখের তলায় কালশিটে দেখে সন্দেহ হয়। তার তত্ত্বাবধানে থাকা আফসানার কথা তিনি তখনকার মতো বিশ্বাস করে নেন। আফসানা তাঁকে জানিয়েছিল, কোনও ভাবে খেলতে গিয়ে পড়ে গিয়েই এই বিপত্তি। কিন্তু ওই দিনের পর থেকেই ক্রেশের প্রতি শিশুর ব্যবহারের বেশ কিছুটা পরিবর্তন লক্ষ্য করেন তিনি। মেডিক্যাল পরীক্ষার পর তার জখম সম্বন্ধে নিশ্চিত হন তিনি। শিশুটির সঙ্গে ঠিক কী হয়েছিল তা বার বার জানতে চাওয়ার পরেও ক্রেশ থেকে তাঁকে কোনও রকম সাহায্য করা হয়নি, উল্টে প্রতি বারই প্রসঙ্গ এড়িয়ে যাওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: খুদে ছাত্রের বুকে লাথি, ছবি দেখে শিহরন

অনেকটা এই রকমই ঘটনা ঘটেছিল বছর দু’য়েক আগে লেকটাউনে। বন্ধ ঘরের মধ্যে এক গৃহশিক্ষিকা একটি শিশুকে লাথি মেরে, মাটিতে ঠেলে ফেলে তার উপরে এ ভাবেই নিগ্রহ চালিয়েছিলেন। ওই বাড়ির সিসিটিভি ফুটেজে এই ঘটনা ধরা পড়ে। তাঁকে গ্রেফতারও করা হয়।

ক্রেশের সেই সিসিটিভি ফুটেজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন