Aadhar Card

নির্বাচনের দিন ঘোষণার আগে আবর্জনা স্তুপে মিলল ৩০০ আধার কার্ড

আবর্জনাস্তুপ থেকে নোংরা তোলার সময় ওই পরিত্যক্ত আধার কার্ডগুলি খুঁজে পান সাফাইকর্মীরা। তারাই সেগুলি তুলে দেন নিজামপুর থানার পুলিশের হাতে।

Advertisement

সংবাদ সংস্থা 

ঠাণে শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১৭:১০
Share:

আবর্জনাস্তুপ থেকে মিলল আধার কার্ড। ছবি শাটারস্টকের সৌজন্যে।

মহারাষ্ট্রের থানে শহরের নিজামপুর এলাকার একটি আবর্জনাস্তুপ থেকে শনিবার সকালে পাওয়া গেল ৩০০ বেশি আধার কার্ড। আবর্জনাস্তুপ থেকে নোংরা তোলার সময় ওই পরিত্যক্ত আধার কার্ডগুলি খুঁজে পান সাফাইকর্মীরা। তারাই সেগুলি তুলে দেন নিজামপুর থানার পুলিশের হাতে।

Advertisement

নিজামপুর থানার এক সিনিয়র অফিসার বলেছেন, ‘‘পরিত্যক্ত কার্ডগুলিতে রয়েছে নিজামপুর, ভিয়ান্ডি, অজয়পুর, কোম্বাপাডা এলাকার ঠিকানা। কার্ডগুলি পাওয়ার পর আমরা ওই এলাকার কিছু বাসিন্দাদের ডেকে পাঠায় কার্ডগুলি তাঁদের কি না, তা জানার জন্য।’’

তবে কার্ডগুলির প্রত্যেকটিতে রয়েছে ডাক বিভাগের স্ট্যাম্প। সে জন্য ওই কার্ড গুলিকে ওই এলাকার পোস্টমাস্টারের কাছে পাঠানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: এলজিবিটিদের জন্য এইচআইভি ক্লিনিক চালু হল মুম্বইয়ে, দেশে এই প্রথম

এই নিয়ে থানের পুলিশ কমিশনার বলেছেন, ‘‘এই কার্ডগুলি তৈরি হয়েছিল ২০১৫ সালের আগে। কারণ ওই কার্ডের খামে ২০১৩ থেকে ২০১৫ সালের ডাক বিভাগের স্ট্যাম্প রয়েছে।’’ এরপরই তিনি জানিয়েছেন, পোস্টম্যান কার্ডগুলি ডেলিভারি না করে হয়ত ফেলে দিয়েছেন আবর্জনাস্তুপে। কিন্তু আবর্জনা স্তুপ নিয়মিত পরিষ্কার করা হয়। তাই কার্ডগুলি পুরনো হলেও সে গুলি খুব সম্প্রতি সেখানে ফেলা হয়েছে বলে জানিয়েছেন থানের পুলিশ কমিশনার।

আরও পড়ুন: মোদীকে কেন ‘বাবা’ বললেন তামিলনাড়ুর এই মন্ত্রী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন