National News

কাশ্মীরে তুষারধসে নিখোঁজ ৪, মৃত ১

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বর্ডার রোড অর্গানাইজেশন(বিআরও)-এর কর্মীরা, পুলিশ, সেনা এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৮ ১৩:২৯
Share:

তুষারধস। ফাইল চিত্র। সৌজন্যে উইকিমিডিয়া কমন্স।

উত্তর কাশ্মীরের কুপওয়ারায় প্রবল তুষার ধসের কবলে পড়ে নিখোঁজ হয়ে যান ৪ জন। মৃত্যু হয়েছে এক ইঞ্জিনিয়ারের। শুক্রবার বিকেলের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ওই দিন কুপওয়ারা থেকে একটি টাটা সুমো করে কারনায় ঘুরতে যাচ্ছিল একটি পর্যটক দল। তাংধরে সাধনা টপের কাছে হঠাত্ই গাড়ির উপর তুষারধস এসে পড়ে। ধসের নীচে আটকে পড়ে পর্যটক দলটি।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বর্ডার রোড অর্গানাইজেশন(বিআরও)-এর কর্মীরা, পুলিশ, সেনা এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রশাসন সূত্রে খবর, এক শিশু-সহ দু’জনকে উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছেন চার জন। উদ্ধারকারীরা জানিয়েছেন, প্রবল তুষারপাত এবং খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: নিশানা পুলিশ, কাশ্মীরের বাজারে বিস্ফোরণে হত ৪

ছেলে বদল! দুই মা কোলছাড়া করছেন না

ওই দিনই বিআরও-র এক ইঞ্জিনিয়ার ধসে চাপা পড়ে যান। তাঁকে উদ্ধার করা গেলেও বাঁচানো সম্ভব হয়নি বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। মৃত ওই ইঞ্জিনিয়ারের নাম মঙ্গলা প্রসাদ।

শুক্রবারে কাশ্মীর উপত্যকার উপরি অংশে প্রবল তুষারপাত হয়। সেই সঙ্গে তাপমাত্রাও হিমাঙ্কের ২ ডিগ্রি নীচে নেমে যায়। আবহওয়া দফতর থেকে আগেই সতর্কবার্তা দেওয়া হয়েছিল হালকা বৃষ্টিপাত বা তুষারপাত হতে পারে উপত্যকার উপরি ভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন