অসমে ধৃত ৪ আদিবাসী জঙ্গি

যৌথ বাহিনীর হাতে ধরা পড়ল আদিবাসী ড্রাগন ফাইটার জঙ্গি সংগঠনের চার জঙ্গি। অসম পুলিশের এডিজি এল আর বিষ্ণোই জানান, গত রাতে যৌথ বাহিনী আমলাইগুড়ি সৎসঙ্গ বিহারের কাছে হানা দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ০১:১১
Share:

যৌথ বাহিনীর হাতে ধরা পড়ল আদিবাসী ড্রাগন ফাইটার জঙ্গি সংগঠনের চার জঙ্গি। অসম পুলিশের এডিজি এল আর বিষ্ণোই জানান, গত রাতে যৌথ বাহিনী আমলাইগুড়ি সৎসঙ্গ বিহারের কাছে হানা দেয়। দক্ষিণ ভোমরাগুড়িতে ঘাঁটি গাড়া চার এডিএফ জঙ্গি জোনাস মুর্মু, মঙ্গলদৈ মুর্মু, বীরবল সোরেন, মানাক হেমব্রমকে গ্রেফতার করা হয়। তাদের কাছে মিলেছে একটি ইনস্যাস রাইফেল, চারটি দেশি পিস্তল, ছ’টি বোমা, তিনটি মোবাইল। পাশাপাশি, কোকরাঝাড়েই যৌথ বাহিনীর হাতে ধরা পড়ে এনডিএফবি জঙ্গি টমাস নার্জারি। তার কাছে মিলেছে রাইফেল ও গ্রেনেড। এ দিকে, অরুণাচলে এনএসসিএন খাপলাং বাহিনীর ঘাঁটি উৎখাত করল আসাম রাইফেলস। আসাম রাইফেলস সূত্রে জানানো হয়, চাংলাং জেলার ফিনব্রিও এলাকায় খাপলাং বাহিনী ঘাঁটি গেড়েছে খবর পেয়ে গত কাল বিকেল থেকে সেখানে অভিযান শুরু হয়। প্রায় ১১-১২ জন জঙ্গি ওই ঘাঁটিতে ছিল। জওয়ানদের দেখে তারা গুলি চালাতে চালাতে পালায়। শিবিরে মেলে গুলি, জংলা পোশাক, রেডিও সেট। তিনসুকিয়া থেকে পুলিশ এক আলফা জঙ্গিকে পিস্তল-সহ পাকড়াও করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন