Amit Shah

অমিত শাহকে নিয়ে ‘অভব্য মন্তব্য’, জেলে পাঁচ

মুনাওয়র গুজরাতের বাসিন্দা। ধৃত বাকি চার জন ইন্দৌরের। ধর্মীয় ভাবাবেগে আঘাত ও কোভিড-বিধি ভাঙার অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ০৩:৩০
Share:

প্রতীকী ছবি।

হিন্দু দেবতাদের নিয়ে এবং গোধরা প্রসঙ্গ টেনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে ‘অভব্য’ মন্তব্য করার অভিযোগে এক কৌতুকশিল্পী-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে ইন্দৌরের পুলিশ। শুক্রবার রাতে এখানে অনুষ্ঠান ছিল স্ট্যান্ড-আপ কমেডিয়ান মুনাওয়র ফারুকির। সেখানে তিনি ওই ‘অভব্য’ মন্তব্য করেছেন বলে সে রাতেই থানায় অভিযোগ করেন বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিংহ গৌরের ছেলে একলব্য সিংহ গৌর। জমা দেন অনুষ্ঠানের ভিডিয়ো ক্লিপ। পুলিশ মুনাওয়র-সহ পাঁচ জনকে গ্রেফতার করে। মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আমন সিংহ ভুরিয়া শনিবার তাঁদের জামিনের আবেদন খারিজ করে ১৩ তারিখ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন।

Advertisement

মুনাওয়র গুজরাতের বাসিন্দা। ধৃত বাকি চার জন ইন্দৌরের। ধর্মীয় ভাবাবেগে আঘাত ও কোভিড-বিধি ভাঙার অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। ছোট একটি হলে ওই অনুষ্ঠানে শ’খানেক দর্শক ছিলেন। সংবাদমাধ্যমের একাংশের খবর, হি্ন্দু রক্ষক বাহিনী সে রাতে মুনাওয়র ও সঙ্গীদের মারধর করেছে। এই অভিযোগ অস্বীকার করেছেন বিধায়ক-পুত্র একলব্য। মুনাওয়রের আইনজীবী অংশুমান শ্রীবাস্তবের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যে এই এফআইআর করা হয়েছে। সংবিধানেই স্বাধীন ভাবে মত প্রকাশের অধিকার দেওয়া রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন