dog attack

পাঁচ বছরের শিশুকে ঘিরে ধরে একের পর এক কামড় এক দল কুকুরের, ঘটনাস্থলেই মৃত্যু

পুলিশ সূত্রে খবর, প্রদীপের বাবা গঙ্গাধর অম্বরপেটের একটি আবাসনে নিরাপত্তারক্ষীর কাজ করেন। রবিবার ছেলে প্রদীপকে নিজের সঙ্গে কর্মস্থলে নিয়েছিলেন তিনি। সেই সময়ই এই ঘটনা ঘটে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৩
Share:

পথকুকুরের হামলায় শিশুর মৃত্যু। প্রতীকী ছবি।

রাস্তায় বেরোতেই তিনটে কুকুর ঘিরে ধরেছিল বছর পাঁচেকের খুদে প্রদীপকে। কুকুর দেখে ভয় পেয়ে ছোটা শুরু করেছিল। কিন্তু কুকুরগুলিও তার পিছু নেয়। প্রথমে একটি কুকুর তার পোশাক টেনে ধরে। প্রদীপ তাড়ানোর চেষ্টা করেছিল। কিন্তু আরও দু’টি কুকুর এসে প্রদীপের পোশাক ধরে হ্যাঁচকা টান দেয়। তাতেই টাল সামলাতে না পেরে রাস্তায় পড়ে যায় সে। তার পর প্রদীপের শরীরের নানা জায়গায় একের পর এক কামড় বসাতে থাকে কুকুরগুলি। শিশুটি নিজেকে বাঁচানোর চেষ্টা করছিল, কিন্তু কুকুরের দলের সঙ্গে যুঝে উঠতে পারেনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। ভয়ঙ্কর সেই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

Advertisement

রবিবার ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের অম্বরপেটে। পুলিশ সূত্রে খবর, প্রদীপের বাবা গঙ্গাধর অম্বরপেটের একটি আবাসনে নিরাপত্তারক্ষীর কাজ করেন। রবিবার ছেলে প্রদীপকে নিজের সঙ্গে কর্মস্থলে নিয়েছিলেন তিনি। সেই সময়ই এই ঘটনা ঘটে। আবাসনের সামনের রাস্তায় হাঁটছিল প্রদীপ। তাকে দেখে তিনটি কুকুর ছুটে আসে। কুকরগুলিকে দেখে এ দিক-ও দিক ছোটাছুটি করতে থাকে প্রদীপ। তখনই একটি কুকুর তার উপর ঝাঁপিয়ে পড়ে। আর তাতেই রাস্তায় পড়ে যায় সে। তখন বাকি কুকুরগুলি প্রদীপের জামা টানতে শুরু করে। রাস্তা থেকে উঠে পড়েছিল প্রদীপ। কুকুরগুলিকে তাড়ানোর চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়। শেষমেশ কুকুরের হামলায় মৃত্যু হয় তার।

Advertisement

এক প্রত্যক্ষদর্শী বলেন, “আবাসনের পাশেরই একটি কলেজে নিরাপত্তারক্ষীর কাজ করি। রবিবারও কলেজে ছিলাম। হঠাৎ একটি শিশুর চিৎকার শুনে বাইরে বেরোতেই দেখি কয়েকটি কুকুর কামড়াচ্ছিল শিশুটিকে। দৌড়ে তাকে গিয়ে উদ্ধার করি।” শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষোভ ছড়ায় এলাকায়। ক্ষোভপ্রকাশ করেছেন নেটাগরিকরাও। অবিলম্বে এই ঘটনায় প্রশাসনিক পদক্ষেপের দাবি তুলেছেন তাঁরা। এই প্রথম নয়, কুকুরের হামলায় আগেও শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে দেশের নানা প্রান্তে। সপ্তাহ দুয়েক আগেই গুজরাতের সুরাতে কুকুরের হামলায় মৃত্যু হয়েছিল ৪ বছরের এক শিশুর। এ বছরের জানুয়ারিতে বিহারের আরায় কুকুরের কামড়ে ৮০ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন