Lokayukta

ঘুষ নিয়ে ধরা পড়ার পর কর্নাটকে বিজেপির বিধায়কপুত্রের বাড়ি থেকে মিলল কোটি কোটি টাকা!

কর্নাটক সরকারের তরফে গঠিত লোকায়ুক্তের দুর্নীতি বিরোধী শাখার আধিকারিকেরা বৃহস্পতিবার তল্লাশি চালান রাজ্যের বিজেপি বিধায়ক মাদল বিরূপাক্ষের পুত্র প্রশান্ত মাদলের বাড়িতে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১২:০৫
Share:

ঘুষ নিয়ে ধরা পড়ার পর কর্নাটকের বিজেপির বিধায়কপুত্রের বাড়ি থেকে কোটি কোটি টাকা পেলেন লোকায়ুক্তের তদন্তকারীরা। ছবি: পিটিআই।

কর্নাটক ভোটের আগে আরও অস্বস্তি বাড়ল বিজেপির। ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। এ বার বিজেপির বিধায়কপুত্রের বাড়ি থেকে মিলল ৬ কোটি টাকা। কর্নাটক প্রশাসনের তরফে শুক্রবার সকালে একটি বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে। এ-ও জানানো হয়েছে যে, ওই বাড়িতে এখনও তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা।

Advertisement

কর্নাটক সরকারের তরফে গঠিত লোকায়ুক্তের দুর্নীতি বিরোধী শাখার আধিকারিকেরা বৃহস্পতিবার তল্লাশি চালান রাজ্যের বিজেপি বিধায়ক মাদল বিরূপাক্ষের পুত্র প্রশান্ত মাদলের বাড়িতে। এই তল্লাশি অভিযানেই উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। তার এক দিন আগেই ঘুষ নিতে গিয়ে লোকায়ুক্তের তদন্তকারীদের হাতে ধরা পড়েছিলেন প্রশান্ত। বৃহস্পতিবার বেঙ্গালুরুর জনবণ্টন এবং নিকাশি সংস্থার মুখ্য হিসাবরক্ষক হিসাবে ৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় গ্রেফতার করা হয় তাঁকে। তাঁর অফিস থেকে টাকা ভর্তি ৩টি ব্যাগ উদ্ধার করা হয়। কর্নাটক লোকায়ুক্তের এক আধিকারিক জানান, তাঁর অফিস থেকে বৃহস্পতিবারই ১ কোটি ৭ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। তারপরই তার বাড়িতে তল্লাশি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

সম্প্রতি বিধায়কপুত্রের বিরুদ্ধে একাধিক অভিযোগ পাওয়ার পরই ফাঁদ পাতেন তদন্তকারীরা। পরিচয় গোপন করা জনৈক তদন্তকারীর সামনে ঘুষ চাইতেই তাঁকে গ্রেফতার করা হয়। অভিযুক্তের বাবা মাদলও রাজ্যের প্রভাবশালী বিধায়ক। কর্নাটক সরকারের অধীনস্ত ‘কর্নাটক সোপস অ্যান্ড ডিটারজেন্ট’ সংস্থার চেয়ারম্যান তিনি। এই সংস্থার তৈরি ‘মাইশোর স্যান্ডেল’ সারা ভারতে বিখ্যাত। বিধায়কপুত্রের এই কীর্তি নিয়ে আপাতত সরগরম কর্নাটক রাজ্য রাজনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন