Shot Dead

জমি নিয়ে পুরনো বিবাদের জের, মধ্যপ্রদেশে দুই পরিবারের সংঘর্ষে চলল গুলি, মৃত্যু ৬ জনের

স্থানীয় বাসিন্দাদের দাবি, ২০১৩ সাল থেকে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলছে। ওই বছরে ধীর সিংহের পরিবারের দুই সদস্যকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে গজেন্দ্র সিংহের বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

মোরেনা শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৪:১৯
Share:

দুই পরিবারের মধ্যে সংঘর্ষের পর ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

পুরনো জমি বিবাদের জেরে দুই পরিবারের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ৬ জনের। মৃতদের মধ্যে তিন জন পুরুষ এবং তিন মহিলা রয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। শুক্রবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মোরেনা জেলার লেপা গ্রামে। এই সংঘর্ষের ভিডিয়ো এখন সমাজমাধ্যমে ভাইরাল।

Advertisement

পুলিশ জানিয়েছে, সিহোনিয়া থানা এলাকার লেপা গ্রামে দুই পরিবারের মধ্যে জমি নিয়ে বিবাদ চলছিল দীর্ঘ সময় ধরে। মাঝেমধ্যেই ধীর সিংহ এবং গজেন্দ্র সিংহের পরিবারের মধ্যে অশান্তি হত। বৃহস্পতিবার সেই অশান্তি চরমে ওঠে। অভিযোগ, তার পরই দুই সিংহ পরিবারের সদস্যেরা পরস্পরকে লক্ষ্য করে গুলি চালান। সেই সংঘর্ষে গজেন্দ্র সিংহের পরিবারের ৬ সদস্যের মৃত্যু হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, ২০১৩ সাল থেকে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলছে। ওই বছরে ধীর সিংহের পরিবারের দুই সদস্যকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে গজেন্দ্র সিংহের বিরুদ্ধে। আদালতেও সেই মামলা পৌঁছয়। তার পর স্থানীয় প্রশাসনের সহযোগিতায় দুই পরিবারের বিবাদ দূর করার চেষ্টা করা হয়। সেই সমঝোতার পর গজেন্দ্র সিংহের পরিবার লেপা গ্রামে আবার ফিরে এসে বসবাস শুরু করে। তার পর বেশি কিছু সময়ের বিরতি ছিল এই বিবাদের।

Advertisement

কিন্তু শুক্রবার আবার পুরনো আক্রোশ জেগে ওঠে দুই পরিবারের মধ্যে। অভিযোগ, ধীর সিংহের দলের সদস্যেরা গজেন্দ্র সিংহের দলের সদস্যদের উপর হামলা চালান। তার পরই দু’পক্ষের মধ্য লাঠালাঠি হয়। আচমকাই ধীর সিংহের দলের সদস্যেরা বন্দুক নিয়ে গজেন্দ্র সিংহের পরিবারের উপর গুলি চালান, মৃত্যু হয় ৬ জনের। বেশ কয়েক জন আহত হয়েছেন। এই ঘটনার পর থেকেই পলাতক ধীর সিংহ এবং তাঁর পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন