National News

সীমান্তে পাকিস্তানের লাগাতার গোলাবর্ষণ, হত ৮ ভারতীয়

গত বৃহস্পতিবার থেকেই জম্মু-কাশ্মীর সীমান্তে গোলাবর্ষণ শুরু করে পাক সেনারা। পাল্টা জবাব দেয় জওয়ানরাও।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ১৯ মে ২০১৮ ১১:১২
Share:

প্রতীকী ছবি।

সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীর সীমান্তে সেনা চৌকি ও সীমান্তলাগোয়া গ্রামগুলিতে গোলাবর্ষণ করছে পাকিস্তান। এই হামলায় নিহত হয়েছেন ৮ জন ভারতীয়।

Advertisement

গত বৃহস্পতিবার থেকেই জম্মু-কাশ্মীর সীমান্তে গোলাবর্ষণ শুরু করে পাক সেনারা। পাল্টা জবাব দেয় জওয়ানরাও। শুক্রবার জম্মুর আর এস পুরা এবং আরনিয়া সেক্টরে পাক সেনার গোলাবর্ষণে মৃত্যু হয় এক বিএসএফ জওয়ান নিহত হন। চার জন গ্রামবাসী আহত হয়েছিলেন। পরে তাঁদের মৃত্যু হয়। পাক সেনার হামলা থেকে বাঁচাতে গ্রামবাসীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় সীমান্তলাগোয়া স্কুলগুলো।

জম্মু ফ্রন্টিয়ারের বিএসএফের ইনস্পেক্টর জেনারেল রাম অবতার জানান, সীমান্তে যথেষ্ট উত্তেজনা রয়েছে। পাক সেনারা বেছে বেছে গ্রামগুলিকেই লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তবে ভারতীয় সেনাও যোগ্য জবাব দিচ্ছে। উত্তর কাশ্মীরে তিন জন পাকিস্তানি অনুপ্রবেশকারী ভারতে ঢোকার চেষ্টা করলে সেনার সঙ্গে গুলির লড়াই হয়। দু’পক্ষের গুলির লড়াইয়ে ওই তিন অনুপ্রবেশকারীর মৃত্যু হয়।

Advertisement

আরও পড়ুন: আমাদেরও ডাক চাই, দাবি উঠল রাজ্যে রাজ্যে

আরও পড়ুন: ভোটের ভার সেই বিতর্কিত বোপাইয়াকে

পাকিস্তান অবশ্য ভারত সীমান্তে হামলার কথা অস্বীকার করেছে। পাল্টা দাবি করেছে, কোনও রকম প্ররোচনা ছাড়াই ভারত তাদের সেনা ছাউনি ও গ্রাম লক্ষ্য করে গুলি ছুড়েছে। তাদের ছোড়া গুলিতে তিন শিশু-সহ ১০ পাক নাগরিকের মৃত্যু হয়েছে। পাকিস্তানের দাবিকে সম্পূর্ণ নস্যাত্ করেছে বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন