Jammu and Kashmir

সীমান্তে পাক গোলা, হত তিন, জখম পাঁচ

পাক গোলার পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। পাশাপাশি, এ দিনই কেরন সেক্টরে পাক অনুপ্রবেশের চেষ্টা বানচাল করল নিরাপত্তা বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৭ ১১:৪৩
Share:

প্রতীকী ছবি।

ফের জম্মু ও কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনাবাহিনী। সেনা সূত্রে খবর, পুঞ্চের কিরনি ও দিগ্বর সেক্টরের কাছে সোমবার সকাল ছ’টা ৫০ নাগাদ গুলি চালাতে শুরু করে পাক সেনা। পাক গোলায় মৃত্যু হয় ইশরার আহমেদ নামে ১০ বছরের কিশোর এবং যশমীন আখতার নামে ১৫ বছরের এক কিশোরী-সহ তিন জনের।আহত হয়েছেন অন্তত পাঁচ জন ভারতীয় জওয়ান। পাক গোলার পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। পাশাপাশি, এ দিনই কেরন সেক্টরে পাক অনুপ্রবেশের চেষ্টা বানচাল করল নিরাপত্তা বাহিনী। সেনা সূত্রে খবর, নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হয়েছে এক অনুপ্রবেশকারীর।

Advertisement

আরও পড়ুন: হামলা থামান, পাক আর্জি ভারতকে

দিন দু’য়েক আগেই জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টরে তল্লাশি চালাতে গিয়ে সীমান্তে এক সুড়ঙ্গ নজরে আসে বিএসএফের। তার পর সীমান্ত এলাকায় নজরদারি আরও বাড়ানো হয়েছে বলে খবর। তারই মধ্যে এ দিনের পাক গুলি ভারত-পাকিস্তান উভয় পক্ষের মধ্যে উত্তেজনা আরও বাড়াতে পারে বলে মনে করা হচ্ছে। সেনাবাহিনী সূত্রে খবর, এ বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৪৩৫ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাক সেনাবাহিনী। পুঞ্চে গত সপ্তাহেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন