Gwalior

মাথায় চলছে অস্ত্রোপচার, সিন্থেসাইজার বাজাচ্ছে সৌম্যা

হাসপাতাল সূত্রে খবর, প্রায় ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার চলে। অস্ত্রোপচার সফলও হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

গ্বালিয়র শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ১৯:০০
Share:

ছবি: সংগৃহীত।

মাথায় অস্ত্রোপচার চলছে, তার মধ্যেই নিশ্চিতে সিন্থেসাইজার বাজিয়ে যাচ্ছিল বছর নয়েকের মেয়েটি। ঘটনাটি মধ্যপ্রদেশের গ্বালিয়রের এক হাসপাতালের।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মেয়েটির নাম সৌম্যা। তার মাথায় টিউমার ধরা পড়েছিল। খুব জটিল অস্ত্রোপচার। তাই চিকিৎসকরা আগেই পরিবারকে জানিয়ে দিয়েছিলেন, এই অস্ত্রোপচার এতটাই ঝুঁকিবহুল যে সৌম্যার মস্তিষ্কের স্নায়ু ক্ষতিগ্রস্ত হতে পারে।

কিন্তু শেষমেশ পরিবারের সম্মতিতেই অস্ত্রোপচারে নামেন চিকিৎসকরা। তাঁরা সিদ্ধান্ত নেন ‘অ্যাওয়েক ক্র্যানিয়োটমি’ পদ্ধতিতে অস্ত্রোপচার করবেন। তাই হল। চিকিৎসকরা সৌম্যার মাথায় ‘লোকাল অ্যানাস্থেসিয়া’ করে অস্ত্রোপচার শুরু করেন। চিকিৎসকরা জানান, অস্ত্রোপচারের সময় নির্বিকার ছিল সৌম্যা শুধু তাই নয়, ওই সময়ে সে সিন্থেসাইজারও বাজিয়েছে।

Advertisement

আরও পড়ুন: আগামী অক্টোবরের মধ্যে আবার স্বাভাবিক জীবনে ফিরবে ভারত: আদর পুনাওয়ালা

হাসপাতাল সূত্রে খবর, প্রায় ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার চলে। অস্ত্রোপচার সফলও হয়েছে। সৌম্যাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তার পরই শনিবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন