Uttar Pradesh

করোনার কবল থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরলেন ৯৭ বছরের বৃদ্ধ

তিনি দেশের অন্যতম বয়স্ক ব্যক্তি, যিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হলেন।

Advertisement

সংবাদ সংস্থা

আগ্রা শেষ আপডেট: ১২ জুন ২০২০ ১৩:৪১
Share:

করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা ৯৭ বছরের ব্যক্তি। ছবি টুইটার থেকে নেওয়া।

কোভিডে আক্রান্তদের মধ্যে বয়স্কদের মৃত্যুর হার সারা বিশ্ব জুড়েই বেশি। এই পরিস্থিতিতেই করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠে আশার আলো যোগালেন ৯৭ বছরের এক বৃদ্ধ। তিনি দেশের অন্যতম বয়স্ক ব্যক্তি, যিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হলেন। উত্তরপ্রদেশের আগ্রার একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তাঁর সুস্থ হয়ে ওঠার খবর বৃহস্পতিবার জানানো হয়েছে প্রশাসনের তরফে।

Advertisement

আগ্রার নয়তি হাসপাতালে ভর্তি ছিলেন ৯৭ বছরের ওই বৃদ্ধ। ২৯ এপ্রিল তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর হাইপার টেনশনের সমস্যা ছিল। ভর্তির পর পর তাঁকে অক্সিজেনও দিতে হয়েছিল। তার পর থেকেই ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে থাকে। ‌অবশেষে বুধবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে আগ্রার জেলাশাসক প্রভু এন সিংহ এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘আমরা ওঁর উপর নজর রেখেছিলাম। সুস্থ হওয়ার পর ওঁর করোনা রিপোর্ট নেগেটিভ এল। তখন আমরা সবাই খুব খুশি হয়েছি। করোনা অনেক বৃদ্ধের জীবন কেড়েছে। কিন্তু এঁকে পরাস্ত করতে পারেনি। তাঁর সুস্থ হয়ে ওঠা আশার আলো দেখাচ্ছে।’’

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ১০৯৫৬, মোট আক্রান্তে ব্রিটেনকে টপকে বিশ্বে চতুর্থ ভারত

আরও পড়ুন: বাংলা-গুজরাত বিতর্কে ইতিহাসবিদ রামচন্দ্র গুহ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন