Murder

পড়াশোনায় অমনোযোগী ভাই! শিক্ষা দিতে রড দিয়ে উত্তম-মধ্যম দাদার, গুরুতর জখম পড়ুয়ার মৃত্যু

নিহত কলেজ ছাত্র পড়াশোনায় মেধাবী হলেও ইদানিং বিলাসবহুল জীবনে অভ্যস্ত হয়ে উঠছিলেন, যা নিয়ে আপত্তি ছিল তাঁর দাদার। তিনি নিজেও সম্প্রতিই তাঁর এমবিএ সম্পূর্ণ করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৩
Share:

ভাই পড়াশোনায় মন দিচ্ছেন না, মনে হয়েছিল দাদার।

পড়াশোনায় অমনোযোগী ভাইকে শাসন করতে চেয়েছিলেন দাদা। সেই শাসনের আতিশয্যেই মৃত্যু হল ২১ বছরের এক কলেজ পড়ুয়ার। লোহার রড দিয়ে অমানবিক মারধরে গুরুতর জখম হয় সে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

Advertisement

সোমবার ঘটনাটি ঘটেছে ওড়িশার ভুবনেশ্বরে। নিহত কলেজ ছাত্রের নাম রাজমোহন সেনাপতি। নয়াগড়ের বাসিন্দা রাজমোহন পড়াশোনায় মেধাবী এবং এক সঙ্গে দু’টি বিষয়ে স্নাতক স্তরের পড়াশোনা করছিলেন। এক দিকে জুলজি নিয়ে বিএসসির পাঠ্যক্রম নিচ্ছিলেন তিনি। অন্য দিকে এডুকেশন নিয়ে বিএ-ও পড়ছিলেন। কিন্তু তার পরও রাজমোহনের দাদা বিশ্বমোহনের মনে হয়, তাঁর ভাই পড়াশোনায় কম সময় ব্যয় করছেন। বদলে পরিবারের কষ্টার্জিত অর্থ তিনি বিলাসবহুল জীবনযাপনে খরচ করছেন।

Advertisement

এই ধারণা থেকেই সোমবার একটি লোহার পাইপ নিয়ে ভাইকে মারধর করেন বিশ্বমোহন। তাতেই গুরুতর জখম হন তাঁর ভাই। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ ঘটনাটির দু’দিন পর খবর পেলে বিশ্বমোহনকে গ্রেফতার করে। তাঁকে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, বিশ্বমোহন নিজেও পড়াশোনায় মেধাবী। সম্প্রতিই তিনি ভাল নম্বর নিয়ে তাঁর এমবিএ সম্পূর্ণ করেছেন। সম্প্রতি ব্যাঙ্কিংয়ের পরীক্ষা দিয়েও সফল হয়েছিলেন বিশ্বমোহন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন