Leopard

বাস্তবে বাঘে-গরুতে এক ঘাটে জল খাচ্ছে, ধরা পড়ল ক্যামেরায়

চিতাবাঘের কাছেই দাঁড়িয়ে নীলগাইটি জল খেতে দেখা যাচ্ছে। তবে স্বাভাবিক ভাবেই সে বেশ সতর্ক বলে মনে হচ্ছে, তার নজরও হয়তো পাশের চিতাবাঘটির দিকেই রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ১৫:২৮
Share:

এক সঙ্গে জল খাচ্ছে চিতাবাঘ, নীলগাই। ছবি: টুইটার থেকে নেওয়া।

গরুর গাছে ওঠা’ বা ‘বাঘে-গরুতে এক ঘাটে জল খাওয়া’, কেউ দেখেছেন কখনও? বলবেন, এটা কথার কথা বা গল্পেই সম্ভব। কিন্তু এই ভিডিয়ো দেখার পর মনে হয় আর তা বলতে পারবেন না। কারণ এখানে সত্যিই এক ‘বাঘ’ আর এক ‘গরু’-কে একই জায়গায় এক সঙ্গে জল খেতে দেখা গেল।

Advertisement

সঞ্জয় ব্রাগতা নামে এক সাংবাদিক টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে এক চিতাবাঘ এবং নীলগাই ছোট্ট কৃত্রিম একটি জলাশয় থেকে জল খাচ্ছে। তাদের মধ্যে কয়েক ফুটের দূরত্ব রয়েছে। তবে সেই দূরত্ব কমিয়ে ফেলা চিতাবাঘটির কাছে কোনও সমস্যাই নয়। চিতাবাঘটি চাইলেই ঝাঁপিয়ে পড়ে নীলগাইটিকে শিকার করতে পারে। কিন্তু তাও চিতাবাঘের কাছেই দাঁড়িয়ে নীলগাইটি জল খেতে দেখা যাচ্ছে। তবে স্বাভাবিক ভাবেই সে বেশ সতর্ক বলে মনে হচ্ছে, তার নজরও হয়তো পাশের চিতাবাঘটির দিকেই রয়েছে।

সঞ্জয় ভিডিয়োটির সঙ্গে পোস্টে লিখেছেন, ‘এটি রাজস্থানে জয়পুরের ঝালানা লেপার্ড সাফারি পার্কের দৃশ্য। আর নীলগাই, চিতাবাঘের কাছে বেশ ভাল শিকার’। তবে এই ঘটনা এই সাফারি পার্কে আগেও ঘটেছে। কারণ একটি নীলগাইয়ের পক্ষে প্রথম বারেই এতক্ষণ ধরে চিতাবাঘের সঙ্গে জল খাওয়া্র সাহস সঞ্চয় করা সম্ভব নয়। ধীরে ধীরে হয়তো সে তা সঞ্চয় করেছে।

Advertisement

আরও পড়ুন: কুকুরের মতো দেখতে বাদুড়, না বাদুড়ের মতো কুকুর? দেখুন কোথায় পাওয়া যায় এই প্রাণী

আরও পড়ুন: মানুষের আকারের বাদুড়, ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

১৬ সেকেন্ডের ভিডিয়োটি এতটাই ভাইরাল হয়েছে যে, ২৪ ঘণ্টার কিছু বেশি সময়ের মধ্যেই সেটি দেড় লাখের বেশি ভিউ পেয়েছে। সেই সঙ্গে সমানে চলছে লাইক, শেয়ার আর কমেন্ট।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন