• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মানুষের আকারের বাদুড়, ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bat
বিশাল এই বাদুড়ের ছবি ভাইরাল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে একটি বাদুড়ের ছবি। যা প্রায় মানুষের সমান আকারের। ফিলিপিন্সের এক ব্যক্তি তাঁর টুইটার হ্যান্ডলে ছবিটি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘‘অনেকেই বিশ্বাস করতে চান না, এমন আকারের বাদুড় পাওয়া যায়, এই দেখুন সেই ছবি।’’

টুইটারে অ্যালেক্স নামে ওই ব্যক্তি বাদুড়ের ছবিটি পোস্ট করেছেন ২৪ জুন। তার সঙ্গে আরও একটি স্ক্রিনশটও পোস্ট করেছেন এই বাদুড়েরই যেটি ২৫ মে পোস্ট হয়েছিল, তবে কোন সালে তা দেখা যাচ্ছে না স্ক্রিনশটে।

অ্যালেক্স দাবি করেছেন, ‘‘তিনি আগে বলতেন ফিলিপিন্সে মানুষের আকারের বাদুড় আছে। এটাই সেটি যার সম্পর্কে তিনি বলতেন।’’  সেখানে দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাউনির কাঠ থেকে উল্টো হয়ে ঝুলছে বাদুড়টি। ছবিতে একটি মোটরসাইকেলের পিছনের অংশ দেখা যাচ্ছে। যার সঙ্গে তুলনা করলে বাদুড়টির আকার বেশ বড়ই মনে হচ্ছে। আর বাদুড়টি ডানা দু’টি নিজের শরীরে জড়িয়ে রেখে যেন ঘুমোচ্ছে। ছবিটি দিনের বেলা তোলা। পোস্টে দাবি করা হয়েছে, এটি গোল্ডেন-ক্রাউন্ড ফ্লাইং ফক্স।

দেখুন সেই ছবি:

ইন্টারনেটে গোল্ডেন-ক্রাউন্ড ফ্লাইং ফক্স প্রজাতির বাদুড় সম্পর্কে যে ছবি ও তথ্য পাওয়া যায় সেগুলি এই ছবির মতো এতটা বড় নয়। অনেক নেটাগরিকই যেমন অ্যালেক্সের পোস্ট করা ছবিটি সত্যি নয় বলে মত প্রকাশ করেছেন। যেমন এক জন লিখেছেন, গোল্ডেন-ক্রাউন্ড ফ্লাইং ফক্সের ডানা খুব বড় বড় হলেও ছবিতে যে আকার দেখা যাচ্ছে এদের শরীর এতটা বড় হয় না।

আরও পড়ুন: করোনায় মৃতদের গণকবর দেওয়া হচ্ছে, ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ার পরই মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়

এই ছবিটি ফেসবুক ও ইন্টাগ্রামেও ছড়িয়ে পড়েছে। তবে কেউই নিশ্চিত করে বলতে পারছেন না, ছবিতে বাদুড়টির যে আকার দেখা যাচ্ছে, সত্যিই সেটি এতটা বড় কিনা। অ্যালেক্সের পোস্টটি এক সপ্তাহের মধ্যে এতটাই ভাইরাল হয়েছে যে এখনই সেটি এক লাখ পাঁচ হাজারের বেশি রিটুইট হয়েছে। লাইক পেয়েছে দু লাখ ৬৩ হাজারের বেশি। সেই সঙ্গে চলছে কমেন্টের বন্যা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন