Beer Shop

মদের দোকানে ঠান্ডা বিয়ারের দামে অদ্ভুত ছাড়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

ফ্লেক্সে ইংরেজিতে লেখা ‘চিল্ড বিয়ার ১৪০ টাকা’ আবার নীচে হিন্দিতে লেখা ‘ঠান্ডি বিয়ার ১৫০ টাকা’। দু’টির মধ্যে তফাত্ কী, তা নেটাগরিকরা বুঝতে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২০ ১৮:২৭
Share:

প্রতীকী চিত্র।

সবাই ডিসকাউন্ট পছন্দ করেন। যত অল্পই হোক তার পরিমাণ। কিন্তু এমন অদ্ভুত ছাড়ের কথা কেউ কোনও দিন দেখেছেন কি না জানা নেই। একটি মদের দোকানের বাইরে বিয়ারে দামের এমন অদ্ভুত ছাড়ের কথা লেখা একটি ফ্লেক্সের ছবি ভাইরাল হয়েছে।

Advertisement

ছবিটি বেশ কয়েকটি টুইটার অ্যাকাউন্টে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ফ্লেক্সে ইংরেজিতে লেখা ‘চিল্ড বিয়ার ১৪০ টাকা’ আবার নীচে হিন্দিতে লেখা ‘ঠান্ডি বিয়ার ১৫০ টাকা’। দু’টির মধ্যে তফাত্ কী, তা নেটাগরিকরা বুঝতে পারেননি। তবে এমন অদ্ভুত লেখার অর্থ খুঁজে বের করার চেষ্টা করেছেন নেটাগরিকরা।

স্বভাবতই একই জিনিসের এমন হিন্দি আর ইংরেজি দু’ রকম দাম লেখার জন্য নেটাগরিকরা হাসাহাসি শুরু করেছেন। একজন তো কমেন্টে লিখে দিয়েছেন, ‘‘যদি ইংরেজি বুঝতে পারেন তবে ১০ টাকা ছাড় পাবেন।’’ এ ছাড়াও অনেকে নিজেদের মতো করে ব্যাখ্যা করেছেন এমন অদ্ভুত ছাড়ের বিষয়ে।

Advertisement

আরও পড়ুন: জেমস বন্ডের হাই-টেক গ্যাজেট-সহ গাড়ি বাজারে আনছে অ্যাস্টন মার্টিন

আরও পড়ুন: লম্বা পায়ের জন্য উপযুক্ত পোশাক খুঁজে পাওয়াই দুষ্কর এই মডেলের

ছবিটি দিয়ে যে পোস্টগুলি হয়েছে, সেগুলি কয়েক শো করে লাইক, রিটুইট পেয়েছে। সেই সঙ্গে একের পর এক লাইক ও কমেন্ট পাচ্ছে। তবে কী ভেবে এমন ছাড়ের কথা লেখা হয়েছে ওই দোকানের বাইরে, তার ব্যাখ্যা করোর পক্ষেই দেওয়া সম্ভব হয়নি।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন