IndiGo

জানলাটা একটু খুলুন না প্লিজ! গুটখার থুতু ফেলার জন্য বিমানসেবিকার কাছে আবদার বিমানযাত্রীর

দিন কয়েক আগে ইন্ডিগো বিমানে আপৎকালীন দরজা খুলে ফেলেছিলেন বেঙ্গালুরুর বিজেপি বিধায়ক তেজস্বী সূর্য। সেই ঘটনায় বিতর্ক তৈরি হয়। এই ঘটনাটিও ঘটেছে ইন্ডিগোরই বিমানে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৯:১৭
Share:

বিমানযাত্রীর আবদার শুনে প্রথমে হকচকিয়ে যান বিমানসেবিকা। ছবি: ইনস্টাগ্রাম

গত কয়েক দিনের নিরন্তর বিমান-বিতর্কে নতুন মোচড়। এ বার বিমানের জানলা খুলে দেওয়ার আবদার করলেন এক বিমানযাত্রী। তাঁর দাবি, তাঁকে বিমানের জানলা দিয়ে গুটখার থুতু ফেলতে দিতে হবে।

Advertisement

বিমানে প্রস্রাবকাণ্ড, চেকিংয়ে মহিলা যাত্রীর জামা খোলানো থেকে শুরু করে মাঝ আকাশে হঠাৎ আপৎকালীন দরজা খুলে ফেলা— বিমানযাত্রার একের পর অদ্ভুত ঘটনা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। সেই তালিকায় সাম্প্রতিকতম এই ঘটনা। যা ঘটেছে ইন্ডিগোর একটি বিমানে।

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। টুইটারে ছড়িয়ে পড়া সেই ভিডিয়ো থেকেই জানাজানি হয়েছে বিষয়টি। তাতে দেখা যাচ্ছে এক যাত্রী বিমানসেবিকাকে ডেকে বলছেন, ‘‘জানলাটা একটু খুলে দিন না প্লিজ, গুটখার থুতু ফেলব।’’ ভিডিয়োয় দেখা যাচ্ছে বিমানযাত্রীর ওই আবদার শুনে প্রথমে হকচকিয়ে গেলেও পরে হাসিতে ফেটে পড়ছেন বিমানসেবিকা। সৌভাগ্যবশত এই ঘটনা নিয়ে এর বেশি আর কোনও বিতর্ক তৈরি হয়নি। কারণ ভিডিয়োটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে গোটা বিষয়টিই হয়েছে মজাচ্ছলে।

Advertisement

উল্লেখ্য, দিন কয়েক আগে এই ইন্ডিগোরই এক বিমানে আপৎকালীন দরজা খুলে ফেলেছিলেন বেঙ্গালুরুর বিজেপি বিধায়ক তেজস্বী সূর্য। সেই ঘটনায় বিতর্ক তৈরি হয়। তেজস্বীকে ক্ষমাও চাইতে হয় তাঁর আচরণের জন্য। ইন্ডিগোর ওই যাত্রীর আচরণে স্পষ্ট তিনি ‘দুষ্টুমি’ করে তেজস্বীর ঘটনাটিরই জের টানতে চাইছেন। টুইটারে গোবিন্দ শর্মা নামে একটি অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি আপলোড করা হয়েছে। বিবরণে লেখা হয়েছে, ‘‘নিজের গুটখাপ্রেমী বন্ধুকে ট্যাগ করুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন