Jammu and Kashmir

কাশ্মীরে ফের সংখ্যালঘু খুন! জখম আরও এক, এ বার জঙ্গিদের গুলির নিশানায় পঞ্জাবের বাসিন্দা

প্রসঙ্গত, ২০২২ সালের গোড়া থেকেই জঙ্গিরা বেছে বেছে কাশ্মীর উপত্যকায় অমুসলিমদের নিশানা করছে। এই পরিস্থিতিতে হিন্দু পণ্ডিত এবং শিখদের একাংশ ফের উপত্যকা ছেড়ে চলে যেতে শুরু করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০০
Share:

জঙ্গি হানার পরে শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর তৎপরতা। ছবি: পিটিআই।

কাশ্মীর উপত্যকায় আবার জঙ্গিদের গুলির নিশানা হলেন দুই ধর্মীয় সংখ্যালঘু। বুধবার রাতে শ্রীনগরে অমৃতপাল সিংহ নামে পঞ্জাবের অমৃতসরের এক বাসিন্দা জঙ্গিদের গুলিতে নিহত হন। পুলিশ সূত্রের খবর, রাজধানীর শহিদগঞ্জ এলাকায় জঙ্গিদের গুলিতে গুরুতর জখম হয়েছেন রোহিত নামের এক ভিন্‌ রাজ্যের শ্রমিক। তিনি শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

পুলিশ জানিয়েছে রাত সাড়ে ৭টা নাগাদ শহিদ চকের শলা কদল এলাকায় রাস্তার উপর স্বয়ংক্রিয় রাইফেল থেকে অমৃতপাল এবং রোহিতের উপর গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় অমৃতপালের। ঘটনার পরেই সেনা, আধাসেনা এবং পুলিশের যৌথ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে।

প্রসঙ্গত, ২০২২ সালের গোড়া থেকেই জঙ্গিরা বেছে বেছে কাশ্মীর উপত্যকায় অমুসলিমদের নিশানা করছে। এই পরিস্থিতিতে হিন্দু পণ্ডিত এবং শিখদের একাংশ ফের উপত্যকা ছেড়ে চলে যেতে শুরু করেছেন। হিন্দু পণ্ডিতদের অবিলম্বে কাশ্মীর ছেড়ে যাওয়ার নির্দেশও দিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-এ-ইসলাম। বুধবার দুই সংখ্যালঘু খুনের নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী— ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লা এবং পিডিপির মেহবুবা মুফতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন