Crime

ঘরে ঢুকে লুটের পর মহিলা এবং তাঁর কন্যাকে গণধর্ষণের অভিযোগ উত্তরপ্রদেশে

যুবকের অভিযোগ, তিন অজ্ঞাতপরিচয় যুবক তাঁর বাড়িতে ঢুকে মোবাইল এবং নগদ টাকা লুট করেন। তার পর তাঁর স্ত্রী এবং ১৪ বছরের কন্যাকে গণধর্ষণ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১০:১১
Share:

মহিলা এবং তাঁর কন্যাকে গণধর্ষণের অভিযোগ উঠল। —প্রতীকী ছবি।

উত্তরপ্রদেশে আবার গণধর্ষণের অভিযোগ উঠল। এক মহিলা এবং তাঁর ১৪ বছরের কন্যাকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। পুলিশের দ্বারস্থ হয়েছেন মহিলার স্বামী। অভিযোগ, ৩ অজ্ঞাতপরিচয় যুবক তাঁর বাড়িতে ঢুকে নগদ টাকা এবং মোবাইল ফোন লুট করেন। তার পরেই তাঁকে বেঁধে রেখে স্ত্রী এবং কন্যাকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ জানিয়েছেন তিনি। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

উত্তরপ্রদেশের রামপুর জেলার সৌফনি গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, গত রবিবার ওই যুবক প্রথমে তাঁর মোবাইল ফোন এবং ৫ হাজার টাকা চুরির অভিযোগ জানান। কিছুটা সময় পর আবার থানায় গিয়ে গণধর্ষণের অভিযোগ জানান তিনি। শনিবার রাতে তাঁর স্ত্রী এবং কন্যাকে গণধর্ষণ করা হয় বলে দাবি করেছেন ওই যুবক। পুলিশ সুপার অশোক কুমার শুক্লা বলেছেন, ‘‘যুবকের ২টি অভিযোগের ধরন দেখে সন্দেহ হয়েছে। তবুও আমরা তদন্ত চালাচ্ছি।’’ লুট এবং গণধর্ষণের অভিযোগ দায়ের করেছে পুলিশ। কাইফ নামে এক অভিযুক্তকে আটক করা হয়েছে। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, কিছু দিন আগে কাইফের সঙ্গে অভিযোগকারীর বচসা বেধেছিল। তার জেরেই এই ঘটনা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

এই ঘটনায় সে রাজ্যের বিজেপি সরকারকে আক্রমণ করেছে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। অতীতে উন্নাও, লখিমপুর খেরি, হাথরসের মতো বেশ কিছু নারী নির্যাতনের ঘটনায় খবরের শিরোনামে এসেছিল উত্তরপ্রদেশ। সে রাজ্যে নারীদের নিরাপত্তা নিয়ে বারবার সরব হয়েছে বিরোধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন