TMC

মমতা-অভিষেকের উপস্থিতিতে ত্রিপুরার একঝাঁক কংগ্রেস নেতা যোগ দিলেন তৃণমূলে

আগামী বছর ফেব্রুয়ারি মাসে উত্তর পূর্বের রাজ্য মেঘালয় ও ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে ইতিমধ্যে পরিকল্পনা নিতে শুরু করেছেন মমতা-অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২০:৫১
Share:

সৌগত রায়ের দিল্লির বাসভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন ত্রিপুরার কংগ্রেস নেতারা। নিজস্ব চিত্র।

দিল্লিতে ফের কংগ্রেসকে অস্বস্তির মুখে ফেলে দিল তৃণমূল। লোকসভায় কক্ষ সমন্বয়ের বার্তা দিয়েও বুধবার বিকেলে ত্রিপুরার ৫ জন কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দিলেন। তা-ও আবার তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে। বুধবার থেকেই সংসদের বাদল অধিবেশন শুরু হয়েছে। সেই উপলক্ষে দমদমের সাংসদ সৌগত রায়ের দিল্লির বাসভবনে তৃণমূলের লোকসভার ও রাজ্যসভার সাংসদদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা। সেখানেই সাংসদদের সঙ্গে বৈঠক শেষে ত্রিপুরার কংগ্রেস নেতারা তৃণমূলে যোগদান করলেন।

Advertisement

আগামী বছর ফেব্রুয়ারি মাসে উত্তর-পূর্বের রাজ্য মেঘালয় ও ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে ইতিমধ্যে পরিকল্পনা নিতে শুরু করেছেন মমতা-অভিষেক। বহু আগেই তৃণমূল নেতৃত্ব ঘোষণা করে দিয়েছেন ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরা ও মেঘালয় বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবেন তাঁরা। সেই পরিকল্পনা অনুযায়ী এই কংগ্রেস নেতাদের তৃণমূলে যোগদান করানো হল। ত্রিপুরা তৃণমূলের দায়িত্বে থাকা নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় ও রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবও এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা আইনজীবী পীযূষকান্তি বিশ্বাসের সঙ্গে তেজেন দাস, অনন্ত বন্দ্যোপাধ্যায়, বিমল রুদ্র পাল, পুর্নিতা চাকমা ও সমরেন্দ্র ঘোষ তৃণমূলে যোগদান করলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন