Hariyana

ফুটপাতের চা ওয়ালাকে ৫০ কোটির ঋণ খেলাপের চিঠি ধরাল ব্যাঙ্ক

নতুন কিছু শুরু করবেন বলে ব্যাঙ্কে ঋণের জন্য আবেদন করেন। কিন্তু ব্যাঙ্ক থেকে যে উত্তর পেলেন, তা শুনে তাঁর মাথায় বাজ পড়ার অবস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

কুরুক্ষেত্র শেষ আপডেট: ২৩ জুলাই ২০২০ ২০:৫৮
Share:

নিজের চায়ের দোকানে রাজকুমার। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটি-দু’টি আলো, পাখা চালিয়ে মাসের শেষে লক্ষ লক্ষ টাকার বিদ্যুৎ বিলের মুখে পড়ার কথা শুনেছে। কখনও শুনেছেন, ফুটপাতের চা দোকানি ব্যাঙ্কে ঋণ চাইতে গিয়ে শুনলেন, তাঁর নাকি ৫০ কোটি টাকা আগেই বাকি রয়েছে। এমনই এক ঘটনা সামনে এল হরিয়ানার কুরুক্ষেত্রে।

Advertisement

কুরুক্ষত্র শহরে ফুটপাতে ছাতা খাটিয়ে চা বিক্রি করেন রাজকুমার নামে এক ব্যক্তি। লকডাউনের জেরে দোকান বন্ধ ছিল, খোলার পরেও আর আয় সেই রকম নেই। ফলে সংসার চালাতে পারছিলেন না। তাই নতুন কিছু শুরু করবেন বলে ব্যাঙ্কে ঋণের জন্য আবেদন করেন। কিন্তু ব্যাঙ্ক থেকে যে উত্তর পেলেন, তা শুনে তাঁর মাথায় বাজ পড়ার অবস্থা।

ব্যাঙ্ক থেকে জানানো হয়, রাজকুমার নতুন করে ঋণ পেতে পারেন না। কারণ তিনি আগের ৫০ কোটি টাকা ঋণ শোধ হয়নি। তাঁকে কয়েক পাতার চিঠিও ধরায় ব্যাঙ্ক কর্তপক্ষ। ব্যাঙ্কের এই বক্তব্য জানতে পেরে আকাশ থেকে পড়ার অবস্থা রাজুকমারের। তিনি জানান, এর আগে তিনি কোনও দিন ব্যাঙ্কে ঋণের জন্য আবেদনই করেননি, ঋণ নেওয়া তো দূরের কথা।

Advertisement

আরও পড়ুন: মাস্ক না পরা গাধা ও পথচারীর ইন্টারভিউ নিলেন সাংবাদিক, দেখুন কে কী উত্তর দিলেন

আরও পড়ুন: ভারতের এক খনি থেকে মিলল প্রায় ১১ ক্যারাটের হিরে

সংবাদ সংস্থা এএনআই রাজকুমার, তাঁর দোকান এবং ৫০ কোটি ঋণ মেটানোর নোটিসের ছবি পোস্ট করেছে। যদিও কোন ব্যাঙ্কে এই ঘটনার সম্মুখীন হয়েছেন রাজকুমার সে সম্পর্কে কিছু উল্লেখ নেই। বা ঘটনা সামনে আসার পর ব্যাঙ্কের তরফে কোনও বক্তব্যও পাওয়া যায়নি।

দেখুন এএনআই-এর পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন