Viral News

পরীক্ষার খাতায় ‘থ্রি ইডিয়টসে’র গান! উত্তরপত্রে গানই কেন লিখতে বললেন শিক্ষক?

পরীক্ষার খাতায় উত্তর নেই। লেখা রয়েছে হিন্দি গান, কোনও গান ‘থ্রি ইডিয়টস’ ছবির, কোনও গান আবার ‘পিকে’ ছবির।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১১:৪৯
Share:

দ্বিতীয় প্রশ্নের উত্তরে কোনও গান নয়। বরং শিক্ষকের কাছে অনুরোধ করেন তিনি। ছবি: ইনস্টাগ্রাম।

পরীক্ষার আগে হাজারো প্রস্তুতি থাকলেও পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পর অনেকের যেন মাথা থেকে সব বেরিয়ে যায়। ইতিহাস, ভূগোল, বিজ্ঞান এবং সাহিত্য সব ঘেঁটে গুবলেট হয়ে যায়। মাথায় ভেসে আসে তখন ছবির গান, বিখ্যাত সংলাপ। ফেসবুকের পাতায় এই সংক্রান্ত বহু মজার পোস্টও দেখা যায়। কিন্তু এই কাণ্ড যে ঘটেছে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে। পরীক্ষার খাতায় উত্তর নেই। লেখা রয়েছে হিন্দি গান, কোনও গান ‘থ্রি ইডিয়টস’ ছবির, কোনও গান আবার ‘পিকে’ ছবির। আবার শিক্ষক নিজেই পড়ুয়ার কাছে অনুরোধ করেছেন যে, তিনি যেন উত্তরে আরও গান লেখেন।

Advertisement

ইনস্টাগ্রামে ‘সিইউমিমসসিইউয়ানস’ নামের অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি পোস্ট করার পর নেটদুনিয়ায় হাসির রোল ছড়িয়ে পড়েছে। যে ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।ইতিমধ্যে ১৫ হাজারেরও বেশি নেটব্যবহারকারী এই ভিডিয়োয় ভালবাসা এঁকে দিয়েছেন। ভিডিয়োতে দেখা যায়, পরীক্ষার খাতায় প্রথম প্রশ্নের জবাবে পড়ুয়া লিখেছেন জনপ্রিয় হিন্দি ছবি ‘থ্রি ইডিয়টস’ ছবির গান ‘গিভ মি সাম সানশাইন।’

গানটির কিছু অংশ লিখে প্রথম প্রশ্নের উত্তর শেষ করেন পড়ুয়া। তার পর দ্বিতীয় প্রশ্নের উত্তর লেখেন তিনি। কিন্তু এর উত্তরে কোনও গান নয়। বরং শিক্ষকের কাছে অনুরোধ করেন তিনি। দ্বিতীয় প্রশ্নের উত্তরে শিক্ষকের উদ্দেশে লেখা, ‘‘আপনি খুব ভাল মানুষ। আমি এত কঠিন কাজ করতে পারি না, তা আমার অক্ষমতা। ভগবান! আমাকে বুদ্ধি দাও।’’ তার পরেই তৃতীয় প্রশ্নের উত্তরে আবার আমির খানের ছবির গান বেছে নেন পড়ুয়া।

Advertisement

‘পিকে’ ছবির ‘ভগবান, হ্যায় কাহাঁ রে তু’ গানটি লেখেন তিনি। তিনটি প্রশ্নের উত্তর এক পাতার মধ্যে লিখে শেষ করে ফেলেছেন পড়ুয়া। পরের পাতাগুলি সাদা। পেনের কালির একটি আঁচড়ও পড়েনি। তাই পরের পাতাতেই পড়ুয়ার কাছে একটি আর্জি লিখে জানালেন শিক্ষক। তিনি লেখেন, ‘‘তুমি আরও উত্তর (গান) লিখতে পারতে।’’ যদিও এই কথাটি তিনি রাগের বশে লিখেছেন না কি মজার ছলে, তা জানা যায়নি। তবে, উত্তরপত্রে আমির খানের ছবির গান লেখা দেখে মজা পেয়েছেন নেটব্যবহারকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন