Temple

মন্দিরের দুধে পেট ভরছে অভুক্ত পথ কুকুরদের

দেখেই মনে হচ্ছে এমন সুযোগ পেয়ে তারা বেশ খুশি। মনের আনন্দে তারা যেন এই দুগ্ধপান সম্পন্ন করছে। মাত্র ১৬ সেকেন্ডের ভিডিয়ো। কিন্তু তাতেই যেন সব বলা হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২০ ১৪:৫৬
Share:

মনের আনন্দে দুধ পান। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

কিছু ঘটনা সত্যিই মন ছুঁয়ে যাওয়ার মতো। তেমনই একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ভিডিয়োটি পোস্ট করে জানানো হয়েছে, মন্দিরে যে দুধ উৎসর্গ করেন পুণ্যার্থীরা সেই দুধ সংগ্রহ করে পথ কুকুরদের খাওয়ানো হচ্ছে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বড় বড় দু’টি ট্রেতে দুধ এনে ঢালা হচ্ছে। আর সেই পাত্রগুলিকে ঘিরে অনেকগুলি কুকুর দুধ খাচ্ছে। দেখেই মনে হচ্ছে এমন সুযোগ পেয়ে তারা বেশ খুশি। মনের আনন্দে তারা যেন এই দুগ্ধপান সম্পন্ন করছে। মাত্র ১৬ সেকেন্ডের ভিডিয়ো। কিন্তু তাতেই যেন সব বলা হয়ে গিয়েছে।

ভিডিয়োটি ফেসবুকে ‘অ্যানিম্যাল ম্যাটার টু মি, মুম্বই’ নামে একটি পেজে পোস্ট হয়েছে তিন অগস্ট। এখনই ভিডিয়োটি ৬৭ হাজারের বেশি বার দেখা হয়েছে। যদিও ভিডিয়োটি কোথায় বা কোন মন্দির থেকে দুধ সংগ্রহ করে এই পথ কুকুরদের খাওয়ানো হচ্ছে তা উল্লেখ করা হয়নি তবে কমেন্টে এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করা হয়েছে। এমন চিন্তাভাবনা যদি সবার মধ্যে দেখা যায়, তবে এই অভুক্ত পথ কুকুরদের কষ্ট অনেকটা কমবে বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

Advertisement

আরও পড়ুন: ভয়াবহ বিস্ফোরণের পর পরিস্থিতি কী ভাবে মোকাবিলার চেষ্টা করছে বেইরুট

আরও পড়ুন: রামের সামনে করজোড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অসাধারণ দক্ষতায় ফুটিয়ে তুললেন শিল্পী​

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন