Karnataka Girl

একটা হাত নেই, তাও করোনা আটকাতে বন্ধুদের জন্য এই কাজ করে যাচ্ছে ১০ বছরের মেয়ে

জন্ম থেকেই বাম হাতের কুনুইয়ের নীচের অংশ নেই। কিন্তু তা তাকে কোনও ভাবেই দমিয়ে রাখতে পারেনি।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ জুন ২০২০ ১৩:৫২
Share:

সিন্ধুরি। ছবি: এএনআই।

বয়স মাত্র ১০ বছর, তার উপর একটা হাত নেই। কিন্তু ইচ্ছাশক্তিতে ভর করে সেই মেয়েই ‘বন্ধুদের’ জন্য মাস্ক তৈরি করে চলেছে। সোশ্যাল মিডিয়ায় এমনই কিছু ছবি ভাইরাল হয়েছে। করোনার বিরুদ্ধে তার এই লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন নেটাগরিকরা।

Advertisement

কর্নাটকের উডুপি শহরের বাসিন্দা বছর দশের সিন্ধুরি। জন্ম থেকেই বাম হাতের কুনুইয়ের নীচের অংশ নেই। কিন্তু তা তাকে কোনও ভাবেই দমিয়ে রাখতে পারেনি। যেমন এই করোনার মধ্যেও সে নিজের মতো করে লড়াই চালিয়ে যাচ্ছে। সেলাই মেশিন চালিয়ে ঘরেই বানিয়ে ফেলেছে অন্তত ১৫টি মাস্ক।

সিন্ধুরি সান্থিকাট্টে কল্যাণপুরে মাউন্ট রোজারি ইংলিশ মিডিয়াম স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এই স্কুল এক লাখ মাস্ক তৈরির লক্ষ্য রেখেছে। লেই লক্ষ্য পূরণে সিন্ধুরিও যোগ দিয়েছে। সিন্ধুরি ও অন্যদের তৈরি এমন কয়েকশো মাস্ক বৃহস্পতিবার সেকেন্ডারি স্কুল লিভিং সার্টিফিকেট পরীক্ষা দিতে আসা পড়ুয়াদের মধ্যে বিতরণও করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: আবর্জনা পরিষ্কার করতে নিজেই নর্দমায় নেমে পড়লেন বিজেপি কাউন্সিলর

আরও পড়ুন: ‘আবদার’ মেনে অ্যামাজনের ডেলিভারি দিতে আসা মহিলাকে কী করতে হল দেখুন

সংবাদ সংস্থা এএনআই-কে সিন্ধুরি জানিয়েছে, প্রথমে সে ইতস্তত করে, ভাবে পারবে কিনা এক হাতে এভাবে মাস্ক তৈরি করতে। কিন্তু পরে তার মা তাকে সাহায্য করেন। এখন সে নিজে নিজেই মাস্ক তৈরি করতে পারে।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন