কোটিপতিকে চেনাল আধার

এর সঙ্গেই পকেট থেকে উদ্ধার হয় কোটি টাকারও বেশি মূল্যের ফিক্সড ডিপোজিটের কাগজ। চমকে যান সকলেই। শুরু হয় খোঁজ। দেখা যায়, মুত্তাইয়া নাদর নামের ওই বৃদ্ধ আসলে তামিলনাড়ুর তিরুনাভেল্লি শহরের বাসিন্দা এবং খুবই ধনী এক ব্যবসায়ী।

Advertisement

সংবাদ সংস্থা

রায়বরেলী শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ০৩:৪৯
Share:

সবাই ভেবেছিলেন পথের ভিখিরি। কিন্তু পকেটে থাকা আধার কার্ডই শেষ পর্যন্ত চিনিয়ে দিল হারিয়ে যাওয়া কোটিপতি ব্যবসায়ীকে।

Advertisement

বেশ কিছু দিন থেকেই রায়বরেলী জেলার রালপুর শহরের মানুষের নজরে আসছিলেন বৃদ্ধ মানুষটি। জরাজীর্ণ চেহারা, খিদের চোটে হাত পাতছেন মানুষের কাছে। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে একটি ধর্মীয় সংগঠন পরিচালিত স্কুলের মাঠে গিয়ে খাবার চাইতে গিয়ে এক সাধুর নজরে পড়ে যান তিনি। বৃদ্ধের জামার পকেটে থাকা আধার কার্ডটি মেলে। এর সঙ্গেই পকেট থেকে উদ্ধার হয় কোটি টাকারও বেশি মূল্যের ফিক্সড ডিপোজিটের কাগজ। চমকে যান সকলেই। শুরু হয় খোঁজ। দেখা যায়, মুত্তাইয়া নাদর নামের ওই বৃদ্ধ আসলে তামিলনাড়ুর তিরুনাভেল্লি শহরের বাসিন্দা এবং খুবই ধনী এক ব্যবসায়ী।

নাদরের মেয়ে গীতা পরে জানান, ছ’মাস আগে ট্রেন সফর করার সময়ে পরিবারের সদস্যদের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন নাদর। সাময়িক ভাবে স্মৃতিশক্তি চলে গিয়েছে তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন