AAP

সংসদে স্লোগান আপের

সঞ্জয় সিংহ নিজেই এই প্রতিবাদের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ০৫:৪৫
Share:

সেন্ট্রাল হলে স্লোগান আপ-র দিল্লির সাংসদদের। ছবি পিটিআই।

সংসদ বন্ধ, কিন্তু সংসদ ভবনের সেন্ট্রাল হলে স্লোগান দিয়ে কৃষি-আইন বাতিলের দাবি তুললেন আম আদমি পার্টির দুই সাংসদ। তা আবার প্রধানমন্ত্রীর সামনেই!

Advertisement

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন উপলক্ষে শুক্রবার সংসদ ভবনের সেন্ট্রাল হলে তাঁকে শ্রদ্ধা জ্ঞাপনের অনুষ্ঠান ছিল। বাজপেয়ীর ছবিতে মালা দেওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত স্মৃতিচারণ করে তখন অনুষ্ঠান ছেড়ে যাচ্ছেন। অনেক সাংসদ সেখানে হাজির। প্রধানমন্ত্রী কারও কারও সঙ্গে কথাও বলছেন। হঠাৎ হইহই করে স্লোগান দিয়ে ওঠেন আম আদমি পার্টি (আপ)-র দিল্লির সাংসদ সঞ্জয় সিংহ— ‘কৃষক-বিরোধী কালা কানুন ফরিয়ে নাও!’ জামার ভিতর থেকে পোস্টার বার করে মেলে ধরলেন। তাঁর সঙ্গে স্লোগানে গলা মেলালেন পঞ্জাবের সাংরুরের আপ-সাংসদ ভগবত মান।

সঞ্জয় সিংহ নিজেই এই প্রতিবাদের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। বলেছেন, “করোনার অজুহাত তুলে সরকার সংসদের অধিবেশন না-ডাকার কৌশল নিয়েছে। উদ্দেশ্য কৃষি আইন প্রত্যাহারের দাবি নিয়ে আলোচনার সুযোগ না-দেওয়া। আমরা সংসদের সেন্ট্রাল হলে সেই দাবি পৌঁছে দিলাম— কালো কৃষি-আইন প্রত্যাহার করো!”

Advertisement

ভগবত মানও হিন্দিতে টুইট করেছেন— ‘কৃষি আইন প্রত্যাহারের দাবিতে গমগম করে উঠল সংসদের সেন্ট্রাল হল, এর পরে যদি সরকারের চোখ-কান খোলে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন