Arvind Kejriwal

কেজরীকে বার্তা পাঠাতে দলীয় কর্মী-সমর্থকদের জন্য হোয়াট্‌সঅ্যাপ নম্বর চালু করলেন স্ত্রী সুনীতা

দলীয় সমর্থকদের উদ্দেশে টেলিভিশনে এক বার্তায় কেজরী-পত্নী বলেন, “আমরা আজ (শুক্রবার) থেকেই প্রচারকাজ শুরু করব। আপনাদের কাছে হোয়াট্‌সঅ্যাপ নম্বর পাঠিয়ে দেওয়া হয়েছে।”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১২:৫৪
Share:

(বাঁ দিকে)অরবিন্দ কেজরীওয়াল। তাঁর স্ত্রী সুনীতা কেজরীওয়াল। ফাইল চিত্র।

আবগারি দুর্নীতি মামলায় ধৃত দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়ালের সমর্থনে হোয়াট্‌সঅ্যাপ নম্বর চালু করলেন তাঁর স্ত্রী সুনীতা কেজরীওয়াল। সেই নম্বরটি দলীয় কর্মী-সমর্থকদের জন্য শেয়ারও করেছেন কেজরী-পত্নী সুনীতা। আপ প্রধানকে যে অন্যায় ভাবে গ্রেফতার করা হয়েছে সেই দাবি তুলে কেজরীর সমর্থনে প্রচার চালানো হবে বলে জানিয়েছেন সুনীতা। শুক্রবার থেকেই সেই প্রচারকাজ শুরু করতে চায় আপ।

Advertisement

দলীয় সমর্থকদের উদ্দেশে টেলিভিশনে এক বার্তায় কেজরী-পত্নী বলেন, “আমরা আজ (শুক্রবার) থেকেই প্রচারকাজ শুরু করব। আপনাদের কাছে হোয়াট্‌সঅ্যাপ নম্বর পাঠিয়ে দেওয়া হয়েছে। ওই নম্বরেই আপনারা কেজরীওয়ালের উদ্দেশে বার্তা পাঠাতে পারবেন।” আপ প্রধানের জন্য কর্মী-সমর্থকদের প্রার্থনা এবং আশীর্বাদও চেয়েছেন সুনীতা। শুক্রবার থেকে কেজরীর সমর্থনে আপ যে প্রচার শুরু করবে, সেটির নাম দেওয়া হয়েছে, ‘কেজরীওয়াল কো আশীর্বাদ’।

কেজরীকে বার্তা পাঠানোর জন্য যে হোয়াট্‌সঅ্যাপ নম্বরটি চালু করেছে আপ, সেটি হল ৮২৯৭৩২৪৬২৪। বর্তমানে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি) হেফাজতেই রয়েছেন আপ প্রধান। আগামী ১ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এই পরিস্থিতিতে তাঁর শারীরিক অবস্থা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন সুনীতা। বৃহস্পতিবার একটি ভিডিয়ো বার্তায় তিনি দাবি করেন, “কেজরীওয়ালের শারীরিক অবস্থা ভাল যাচ্ছে না। আপনাদের মুখ্যমন্ত্রীকে হেনস্থা করা হচ্ছে।”

Advertisement

গত ২১ মার্চ আপ প্রধানকে গ্রেফতার করে ইডি। এই গ্রেফতারি নিয়ে বৃহস্পতিবার সরব হন কেজরী। রাউস অ্যাভনিউ আদালতে নিয়ে যাওয়ার সময় সংবাদমাধ্যমকে কেজরী দাবি করেন, তাঁর গ্রেফাতির আসলে ‘রাজনৈতিক ষড়যন্ত্র’। আমজনতা ঠিক এর জবাব দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন