Coromandel Express

শালিমার ছাড়তে না ছাড়তেই করমণ্ডলে এসি বিভ্রাট, সাঁতরাগাছিতে দাঁড় করিয়ে সারানো হল যন্ত্র

শুক্রবারের দুর্ঘটনার পর বুধবারই প্রথম ছাড়ল আপ করমণ্ডল এক্সপ্রেস। দুপুর ৩টা ২৬ মিনিটে শালিমার স্টেশন থেকে যাত্রা শুরু করে এক্সপ্রেস ট্রেনটি। সাঁতরাগাছিতে গিয়ে এসি বন্ধ হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সাঁতরাগাছি শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৬:০৬
Share:

করমণ্ডল এক্সপ্রেস। —ফাইল চিত্র।

যাত্রা শুরুর কয়েক মিনিটেই ‘বিভ্রাট’ আপ করমণ্ডল এক্সপ্রেসে। সা‌ঁতরাগাছি স্টেশনে পৌঁছতে না পৌঁছতেই বাতানুকূল কামরার এসি বন্ধ হয়ে যায়। রেলের ঘোষণা মাফিক বুধবার দুপুরে করমণ্ডল এক্সপ্রেস ছাড়ার কথা ছিল দুপুর ৩টে ২০ মিনিটে। তবে ট্রেন ছাড়তে ৬ মিনিট দেরি হয়েছে। যাত্রীদের মধ্যে ঘুরে ফিরে শুক্রবারের ঘটনারই আলোচনা শোনা গিয়েছে। এর মধ্যেই এসি-বিভ্রাট! ঠিক সাঁতরাগাছিতে পৌঁছে একটি কামরায় এসি বন্ধ হয়ে যায়।

Advertisement

যাত্রা শুরুর সময় এসি বন্ধই ছিল। কিছু ক্ষণ পরে ট্রেনে বাতানুকূল যন্ত্র চালু হলেও সাঁতরাগাছিতে পৌঁছতেই বন্ধ হয়ে যায় বাতানুকূল যন্ত্র। সাঁতরাগাছিতে বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে যায় করমণ্ডল এক্সপ্রেস। পরে বি-১ এবং বি-২ কোচে এসি চালু হলেও বি-৩ কোচে বন্ধ থাকে এসি। বেশ কিছু ক্ষণ পর অবশ্য ঠিক হয়ে যায় সেগুলি।

এ নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি জানিয়েছেন, এ রকম কোনও অভিযোগ এখনও পর্যন্ত জানা নেই। এমন যদি হয়ে থাকে নিশ্চয়ই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওড়িশার বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনের কাছ দুর্ঘটনার কবলে পড়েছিল চেন্নাইমুখী করমণ্ডল এক্সপ্রেস। সময় যত গিয়েছে, ততই বেড়েছে মৃত এবং আহতের সংখ্যা। রেলের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা এসে ঠেকেছে ২৮৮-তে। বুধবার বিকেল পর্যন্ত সেই সংখ্যা আর বাড়েনি। তবে উদ্ধারকাজের সঙ্গে পাল্লা দিয়ে চলছিল রেললাইন ঠিক করার কাজ। এর পর মঙ্গলবার রেল জানায় আবার চলবে আপ করমণ্ডল এক্সপ্রেস। প্রায় ১১৬ ঘণ্টা পর, বুধবার দুপুর ৩টে ২০ মিনিটে শালিমার থেকে ছাড়ার কথা ছিল আপ করমণ্ডল এক্সপ্রেসের। তবে ৬ মিনিট দেরিতে যাত্রা শুরু করে ট্রেনটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন