গৌরী খুনে মার ধৃতদের, রিপোর্ট চায় আদালত

গৌরী লঙ্কেশ খুনে ধৃত চার অভিযুক্তের উপরে পুলিশি অত্যাচারের অভিযোগ নিয়ে রিপোর্ট চাইল কর্নাটক হাইকোর্ট। আগামী দশ দিনের মধ্যে এই বিষয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অতিরিক্ত মুখ্য ম্যাজিস্ট্রেটকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ জুন ২০১৮ ০৩:৩৬
Share:

গৌরী লঙ্কেশ

গৌরী লঙ্কেশ খুনে ধৃত চার অভিযুক্তের উপরে পুলিশি অত্যাচারের অভিযোগ নিয়ে রিপোর্ট চাইল কর্নাটক হাইকোর্ট। আগামী দশ দিনের মধ্যে এই বিষয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অতিরিক্ত মুখ্য ম্যাজিস্ট্রেটকে। আদালতের কাছে জমা দেওয়া হলফনামায় চার অভিযুক্তের আইনজীবী এনপি অম্রুতেশ জানান, পুলিশি হেফাজতে থাকাকালীন আমল কালে নামে এক অভিযুক্তকে মারধর করা হয়।

Advertisement

১৪ জুন এই অত্যাচারের কথা জানানোর পরেও শারীরিক পরীক্ষার নির্দেশ দেয়নি নিম্ন আদালত। তারও আগে ৩১ মে পুলিশ হেফাজতে অত্যাচারের অভিযোগ তুলেছিলেন আরও এক অভিযুক্ত। অম্রুতেশ জানান, সেই অভিযোগকেও গুরুত্ব দেয়নি অতিরিক্ত মুখ্য ম্যাজিস্ট্রেটের আদালত।

অভিযুক্তদের শারীরিক পরীক্ষার জন্য দ্রুত আদালতকে নির্দেশ দেওয়ার আর্জি জানিয়েছেন ওই আইনজীবী। যার প্রেক্ষিতে হাইকোর্ট জানায়, এই অভিযোগ ‘গুরুতর’। দ্রুত রিপোর্ট জমা দিতে হবে অতিরিক্ত মুখ্য ম্যাজিস্ট্রেটকে। প্রতি অভিযুক্তকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আর্জি জানিয়েছেন অম্রুতেশ। পাশাপাশি অভিযুক্তদের উপরে যাতে ফের অত্যাচার না হয় সে বিষয়ে পুলিশ ও সরকারকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Advertisement

আরও পড়ুন: ফের গোরক্ষকদের তাণ্ডব, উত্তরপ্রদেশে মোষচোর সন্দেহে পিটিয়ে খুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন