kangana ranaut

Kangana Ranaut: ভারত আফগানিস্তান নাকি? বিতর্কিত নূপুরের সমর্থনে এগিয়ে এলেন কঙ্গনা

কঙ্গনা রানাউতের দাবি, হিন্দু দেবদেবীকে আকছার ‘অপমান’ করে মন্তব্য করা হয়। তখন কোনও প্রতিক্রিয়া আসে না। আদালতে যেতে হয় তাঁদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৬:০৫
Share:

নূপুর যা বলেছেন, সেটা ব্যক্তিগত মতপ্রকাশের অধিকার থেকে করেছেন, দাবি কঙ্গনার। ফাইল চিত্র।

এ বার পয়গম্বর মন্তব্য করে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রী নূপুর শর্মার সমর্থনে এগিয়ে এলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। বুধবার ইনস্টাগ্রামে কঙ্গনার মত, নূপুরেরও ব্যক্তিগত মতামত প্রকাশের অধিকার আছে। এ দেশটা তো আফগানিস্তান নয়!

Advertisement

পয়গম্বর নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের পরে দলের মুখপাত্রদের মুখে লাগাম পরিয়েছে বিজেপি। ফরমান জারি হয়েছে, নেতা থেকে মুখপাত্র-সকলকেই টেলিভিশনের পর্দায় মুখ দেখানো বন্ধ করতে হবে। অন্য দিকে, তাঁর মন্তব্যের পর খুনের হুমকি পাওয়া নূপুরের নিরাপত্তার ব্যবস্থা করেছে দিল্লি পুলিশ।

এ নিয়ে নেটমাধ্যমে নিজের মতামত রাখলেন কঙ্গনা। তাঁর কথায়, ‘‘নূপুর তাঁর মতামত রাখতে পারেন। কিন্তু লক্ষ করছি যে, তাঁকে সবরকম হুমকি দেওয়া হচ্ছে।’’ কঙ্গনা আরও বলেন, ‘‘যখন হিন্দু দেবতাদের অপমান করা হয়, তখন তো কিছু হয় না! তখন আমাদের আদালতে যেতে হয়।’’

Advertisement

এর পর ‘গ্যাংস্টার’-এর নায়িকার সংযোজন, ‘‘এটা আফগানিস্তান নয়। আমাদের এখানে একটা সচল সরকার আছে। গণতন্ত্র আছে। কিছু নয়, যাঁরা ভুলে যাচ্ছেন, তাঁদের আর এক বার মনে করালাম।’’

নূপুরের পয়গম্বর মন্তব্যের পর অস্বস্তিতে পড়েছে বিজেপি। আরব, ইরানের মতো প্রতিবেশী দেশ এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে। তাতে চাপ বেড়েছে মোদী সরকারেরও। তবে নূপুরের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করায় তারা ‘খুশি’।

তবে নূপুরের মন্তব্যকে ব্যক্তিগত মত প্রকাশের অধিকার হিসেবে দেখছেন মোদী সরকার-ঘনিষ্ঠ অভিনেত্রী কঙ্গনা। অন্য দিকে, স্বরা ভাস্বর, রিচা চড্ডার মতো অভিনেত্রীরা নূপুরের তীব্র সমালোচনা করেছেন।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন