Kangana on Same Sex Marriage

‘দু’টি হৃদয় একাত্ম হয়ে গেলে আমরা বলার কে?’ সমলিঙ্গে বিয়ে সমর্থন করলেন অভিনেত্রী কঙ্গনা

ইতিমধ্যেই সমকামী বিয়ের আইনি স্বীকৃতির দাবি বিরোধিতা করছে নরেন্দ্র মোদী সরকার। এ ক্ষেত্রে কেন্দ্রের যুক্তি হল, ভারতীয় চেতনার সঙ্গে খাপ খায় না সমলিঙ্গে বিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

হরিদ্বার শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২৩:৩০
Share:

সমলিঙ্গে বিয়ের আইনি স্বীকৃতির দাবিকে সমর্থন করলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। ফাইল ছবি।

সমলিঙ্গে বিয়ের আইনি স্বীকৃতির দাবিকে সমর্থন করলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সুপ্রিম কোর্টে বিচারাধীন এই বিষয় সম্পর্কে সোমবার হরিদ্বারে ‘বিজেপি ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত কঙ্গনা বলেন, ‘‘যদি দু’টি হৃদয় একাত্ম হয়ে যায়, সে ক্ষেত্রে আমাদের বলার কী থাকতে পারে!’’

Advertisement

তাৎপর্যপূর্ণ ভাবে শীর্ষ আদালতে ইতিমধ্যেই সমকামী বিয়ের আইনি স্বীকৃতির দাবি বিরোধিতা করছে নরেন্দ্র মোদী সরকার। এ ক্ষেত্রে কেন্দ্রের যুক্তি হল, ভারতীয় চেতনার সঙ্গে খাপ খায় না সমলিঙ্গে বিয়ে। সমকামী বিয়ের অধিকার একটি ‘শহুরে উচ্চবর্গের ধারণা’, দেশের সংখ্যাগুরু সাধারণ জনতার এ নিয়ে মাথাব্যথা নেই বলেও দাবি কেন্দ্রের। অতীতে একাধিক বিষয়ে বিজেপির অবস্থানের সঙ্গে কঙ্গনার বক্তব্য মিলে গিয়েছে। এ ক্ষেত্রে কেন তার অন্যথা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

তাৎপর্যপূর্ণ ভাবে সোমবার হরিদ্বার থেকে বলিউড তারকা সলমন খানকে ‘অভয়’ দিতে দেখা গিয়েছে কঙ্গনাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সলমন বলেছিলেন, ‘‘ভারতের মধ্যে একটু সমস্যা রয়েছে। তবে কিছু কিছু জায়গা রয়েছে সেখানে কোনও হুমকির ভয় নেই।’’ সলমনকে আশ্বস্ত করে কঙ্গনা বলেন, ‘‘তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছ থেকে সুরক্ষা পাচ্ছেন, তাই ভয়ের কিছু নেই। যখন আমাকে হুমকি দেওয়া হয়েছিল, তখন আমাকেও নিরাপত্তা দিয়েছিল কেন্দ্রীয় সরকার।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন