National news

তোপের মুখে টনক নড়ল যোগীর, রাজ্যে ফিরছেন ভোটপ্রচার ছেড়ে

ফের বিধ্বস্ত হতে পারে উত্তরপ্রদেশও। তবুও নিজের রাজ্য ছেড়ে কর্নাটকের ভোটে প্রচারে যাওয়ায় সমালোচনার মুখে পড়তে হয় আদিত্যনাথকে। তাঁর উত্তরপ্রদেশে ফেরার কথা ছিল শনিবার বিকেলে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০১৮ ১৭:২২
Share:

গ্রাফিক চিত্র।

সমালোচনা এবং বিদ্রপের মুখে পড়ে অবশেষে মনে পড়ল রাজধর্মের কথা।ঝড়বৃষ্টিতে উত্তরপ্রদেশ লন্ডভন্ড। মৃত্যু হয়েছে অসংখ্য মানুষের। তবুও বিধ্বস্ত রাজ্যবাসীর পাশে না দাঁড়িয়ে কেন ভোটের প্রচারে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কর্নাটকে? এ নিয়ে চূড়ান্ত বিতর্কহওয়ায় সেই ভোটপ্রচার অসমাপ্ত রেখেই যোগী আদিত্যনাথকে ফিরতে হচ্ছে নিজের রাজ্যে।

Advertisement

গত বুধবারের প্রাকৃতিক বিপর্যয়ে উত্তরপ্রদেশে মৃতের সংখ্যা অন্তত ৭০, এর মধ্যে ৪৩ জনই আগরার বাসিন্দা।

আবহাওয়া দফতরের আশঙ্কা, নতুন করে ঝড় ধেয়ে আসছে গো বলয়ের রাজ্যগুলোর দিকে। ফের বিধ্বস্ত হতে পারে উত্তরপ্রদেশও। তবুও নিজের রাজ্য ছেড়ে কর্নাটকের ভোটে প্রচারে যাওয়ায় সমালোচনার মুখে পড়তে হয় আদিত্যনাথকে। তাঁর উত্তরপ্রদেশে ফেরার কথা ছিল শনিবার বিকেলে।

Advertisement

এ নিয়ে আদিত্যনাথকে খোঁচা দিতে ছাড়েননি কংগ্রেস শাসিত কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি বলেছিলেন, ‘‘ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর এখন কর্নাটকে প্রয়োজন আছে। কাজ মিটলেই উনি নিজের রাজ্য ফিরবেন।’’

আরও পড়ুন: নিজে হাসপাতাল গড়ার স্বপ্ন দেখছেন কাফিল

আরও পড়ুন: ঝড়ে তছনছ উত্তর ভারত, মৃত শতাধিক, আশঙ্কা আরও শক্তিশালী তাণ্ডবের

শোনা যাচ্ছে, আদিত্যনাথের কর্নাটক সফর নিয়ে বিজেপির একাংশও অখুশি ছিল। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এসপি নেতা অখিলেশ যাদব বলেছেন, ‘‘এখন যদি আদিত্যনাথ না ফিরতেন, তবে হয়তো ওঁকে পাকাপাকি ভাবে কর্নাটকেই থেকে যেতে হত।’’জানা গিয়েছে, কর্নাটক থেকে ফিরেই দুর্যোগ বিপর্যস্ত আগরা পরিদর্শনে যাবেন যোগী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন