Congress

আরও দুই রাজ্যে নেতা বদলের দাবি কংগ্রেসে

এ বার মণিপুর, মেঘালয়েও প্রদেশ কংগ্রেসের সভাপতি বদলের দাবি উঠল। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

গুয়াহাটি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২০ ০৩:৪৮
Share:

—ফাইল চিত্র।

অসমে প্রদেশ কংগ্রেস কমিটির একাংশ সনিয়া গাঁধীকে চিঠি পাঠিয়ে সভাপতি পদ থেকে রিপুন বরার অপসারণ দাবি করে চিঠি পাঠানোর পরে এ বার মণিপুর, মেঘালয়েও প্রদেশ কংগ্রেসের সভাপতি বদলের দাবি উঠল।

Advertisement

মেঘালয় কংগ্রেসের বিধায়কদের একাংশ সনিয়া গাঁধীকে চিঠি পাঠিয়ে জানালেন রাজ্য সভাপতি সেলেস্টিন লিংডো বেশিরভাগ সময়ই বাইরে থাকেন। রাজ্যে থেকে দলকে নেতৃত্ব দেওয়ার লোক না থাকলে পরের বিধানসভা নির্বাচনে ভাল ফল করার আশা নেই। তাঁদের দাবি, সভাপতি করা হোক প্রাক্তন স্পিকার চার্লস পাইংরোপকে। বিধায়কদের দাবি, করোনা পরিস্থিতি মোকাবিলায় এনপিপি নেতৃত্বাধীন সরকার চরম ব্যর্থ। সেই সুযোগে জমি মজবুত করতে পারত কংগ্রেস। কিন্তু নেতৃত্বহীনতা ও দিশাহীনতায় ভুগছে দল।

পাশাপাশি মণিপুরে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দলনেতা ওক্রাম ইবোবি সিংহের বিরুদ্ধাচরণ করা ও রাজ্যসভা ভোটে বিজেপি প্রার্থী মহারাজা সানাজাওবাকে ভোট দেওয়ায় সাগোলবাঁধের কংগ্রেস বিধায়ক আর কে ইমো সিংহকে শো-কজ় নোটিশ পাঠিয়েছে কংগ্রেস। ইমো জবাবে লেখেন, ইবোবির মতো স্বার্থপর নেতা থাকলে কংগ্রেসের পক্ষে ক্ষমতায় ফেরা সম্ভব হবে না। তিনি নিজের স্বার্থপূরণের জন্য কাজ করছেন। তাঁকে নেতৃত্ব থেকে সরালে দলত্যাগী বিধায়ক বা নেতারা ফিরে আসবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন