North India Weather

শৈত্যপ্রবাহ থামতেই বৃষ্টির সতর্কতা উত্তরের রাজ্যগুলিতে, আবার নামতে পারে তাপমাত্রা

রবিবার সকাল থেকে দিল্লির আকাশে মেঘ জমেছে। রাজধানীর একাংশে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে সোমবার থেকে একটি পশ্চিমি ঝঞ্ঝা সক্রিয় হলে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১০:১৯
Share:

রবিবার থেকেই বৃষ্টির সম্ভাবনা দিল্লি-সহ উত্তর ভারতের একাংশে। ফাইল চিত্র। পিটিআই।

শৈত্যপ্রবাহ থেকে রেহাই মিললেও ঠান্ডা থেকে এখনই রেহাই মিলবে না দিল্লি-সহ উত্তর ভারতের রাজ্যগুলিতে। শৈত্যপ্রবাহের পরিস্থিতি শেষ হতেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। ফলে তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে।

Advertisement

রবিবার সকাল থেকেই দিল্লির আকাশে মেঘ জমেছে। রাজধানীর একাংশে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে সোমবার থেকে একটি পশ্চিমি ঝঞ্ঝা সক্রিয় হলেই বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। গত বছরের জানুয়ারিতে ৮২.২ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। শীতের মরসুমে এ বছরে এখনও পর্যন্ত বৃষ্টি হয়নি রাজধানীতে। ফলে বৃষ্টির কারণে তাপমাত্রা ফের নিম্নমুখী হতে পারে। এ বছরের জানুয়ারিতে ৮টি শৈত্যপ্রবাহ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল দিল্লিতে। যা গত ১৫ বছরে এক মাসের মধ্যে সর্বাধিক। ২০২০ সালে ৭টি শৈত্যপ্রবাহ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল রাজধানীতে। ২০২২ সালে এ রকম কোনও পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি দিল্লিবাসীকে।

শুধু দিল্লিই নয়, রবি এবং সোমবার হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং উত্তরপ্রদেশে। আগামী ২-৩ দিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মধ্যপ্রদেশের বেশ কিছু অংশেও। অন্য দিকে, পশ্চিমি ঝঞ্ঝার কারণে হিমাচল প্রদেশ, উত্তরখণ্ড এবং জম্মু-কাশ্মীরের বেশ কিছু অংশে নতুন করে তুষারপাতের পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। রবিবার থেকেই তার প্রভাব পড়তে শুরু করবে এই রাজ্যগুলিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন