Odisha Train Accident

আবার ট্রেন দুর্ঘটনা, করমণ্ডলকাণ্ডের চার দিনের মাথায় ওড়িশায় বেলাইন মালগাড়ি

বালেশ্বরের বাহানগা বাজারে ট্রেন দুর্ঘটনার ৪ দিনের মাথায় সোমবার বেলাইন হল মালগাড়ি। বারগড় জেলায় লাইনচ্যুত হয়েছে মালগাড়ি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১১:৩২
Share:

বেলাইন মালগাড়ি। —প্রতীকী ছবি।

করমণ্ডল দুর্ঘটনার ক্ষত শুকোতে না শুকোতেই ওড়িশায় আবার ট্রেন দুর্ঘটনা। বালেশ্বরের বাহানগা বাজারে ট্রেন দুর্ঘটনার ৪ দিনের মাথায় সোমবার বেলাইন হল মালগাড়ি। বারগড় জেলায় লাইনচ্যুত হয়েছে মালগাড়ি। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

Advertisement

চুনাপাথর নিয়ে যাচ্ছিল মালগাড়িটি। কী কারণে বেলাইন হল মালগাড়ি, তা এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।ডুংরি চুনাপাথর খনি এবং বারগড়ে একটি সিমেন্ট কারখানার মধ্যে ন্যারো গেজ লাইন রয়েছে। রেল সূত্রে খবর, ওই লাইনেই বেলাইন হয়েছে মালগাড়িটি। ওই রেলপথের সঙ্গে ভারতীয় রেল যুক্ত নয়।

শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়। দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও। দুর্ঘটনার অভিঘাতে একটি মালগাড়ির কামরার উপর উঠে যায় করমণ্ডলের ইঞ্জিন। দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে। যদিও রবিবার ওড়িশা সরকার জানিয়েছে, মৃতের সংখ্যা ২৭৫।

Advertisement

দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর রবিবার রাত ১০টা ৪০ মিনিটে বালেশ্বরের রেলপথে ডাউন লাইন দিয়ে প্রথম একটি মালগাড়ি চালানো হয়। পরে রাত ১২টা ৫ মিনিটে আপ লাইন দিয়ে চালানো হয় আরও একটি ট্রেন। এই দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ওড়িশাতেই বেলাইন হল ট্রেন। এ বার লাইনচ্যুত হল মালগাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন