মোদীর বারণেও ফের তাণ্ডব গোরক্ষকদের

গত কাল রাতে খাস রাজধানীতেই ফের হামলা চালিয়েছে গোরক্ষা বাহিনী। পশ্চিম দিল্লির বাবা হরিদাস নগর এলাকায় একটি ছোট ট্রাকে করে মোষ নিয়ে যাওয়ার সময়ে আক্রান্ত হন ছ’জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ০৩:০৩
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তাতেও কাজ হচ্ছে না।—ফাইল চিত্র।

এক সপ্তাহ আগেই গোরক্ষার নামে মানুষ খুনের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তিনি। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই বার্তাতেও কাজ হচ্ছে না খুব একটা। গত কাল রাতে খাস রাজধানীতেই ফের হামলা চালিয়েছে গোরক্ষা বাহিনী। পশ্চিম দিল্লির বাবা হরিদাস নগর এলাকায় একটি ছোট ট্রাকে করে মোষ নিয়ে যাওয়ার সময়ে আক্রান্ত হন ছ’জন। তাঁদের মধ্যে আলি জান নামে বছর চল্লিশের এক ব্যক্তির আঘাত গুরুতর। যে গাড়িতে করে মোষ নিয়ে যাওয়া হচ্ছিল, সেটিও ভাঙচুর করে দুষ্কৃতীরা। তার পরে মোষগুলিকে খোলা ছেড়ে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: গোরক্ষায় বাড়াবাড়ির বিপদ নিয়ে হুঁশিয়ারি

এ নিয়ে এফআইআর দায়ের করা হলেও পুলিশ এখনও কাউকেই গ্রেফতার করতে পারেনি। আক্রান্তদের অভিযোগ, জবাইয়ের জন্য গরু-মোষ নিয়ে যাওয়া হচ্ছে বলে প্রথমে শোরগোল করে হামলাকারীরা। তার পরেই শ’খানেক লোক জড়ো হয়ে তাঁদের মারধর শুরু করে। ওই ছ’জনের দলে থাকা আলিশান, দিলশাদ, সৌফিন, ফরিয়াদরা প্রাণ বাঁচাতে ছুটে পালানোর চেষ্টা করেন।

Advertisement

প্রধামন্ত্রী গত সপ্তাহে আমদাবাদে সাবরমতী আশ্রমে গিয়ে বলেছিলেন, ‘‘গোরক্ষার নামে মানুষ খুন বরদাস্ত করা যায় না। কেউই নিজের হাতে আইন তুলে নিতে পারে না।’’ গত বছরেও স্বঘোষিত গোরক্ষকদের বিরুদ্ধে একই ভাবে তোপ দেগেছিলেন প্রধানমন্ত্রী। হামলা থামেনি তাতে। গত কাল রাতের ঘটনা ফের প্রমাণ করল প্রধানমন্ত্রীর বার্তাতেও কাজ হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন