Agnipath

Agnipath Protest: বিজেপি কার্যালয়ে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, অগ্নিপথ প্রকল্প ঘিরে রণক্ষেত্র বিহার

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে উত্তপ্ত বিহার। বিজেপি কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ। লাখ টাকার সম্পত্তি নষ্ট হয়েছে বলে দাবি বিজেপি নেতৃত্বের।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৭:০১
Share:

ছবি টুইটার।

অগ্নিপথ প্রকল্প ঘিরে বিহারে বিক্ষোভের আঁচ ক্রমশ বাড়ছে। বিক্ষোভকারীদের রোষের মুখে বিজেপি কার্যালয়। নওয়াদা জেলায় বিজেপির কার্যালয় জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। আটুয়া রোডের ওই কার্যালয়ের ভিতরে বিক্ষোভকারীরা টায়ার জ্বালিয়ে দেন বলে অভিযোগ।

Advertisement

এই ঘটনায় কেউ হতাহত হননি। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। জেলা বিজেপি সভাপতি সঞ্জয়কুমার মুন্না জানিয়েছেন, আসবাবপত্র, নথি পুড়ে গিয়েছে। কয়েক লাখ টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। তাঁর কথায়, ‘‘যে পদ্ধতিতে প্রতিবাদ প্রদর্শন চলছে, তা ঠিক নয়। চক্রান্ত করে পরিকল্পিত ভাবেই দলীয় কার্যালয়কে নিশানা করা হয়েছে। প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’’

বিজেপি কর্মীদের দাবি, তালা ভেঙে কার্যালয়ের মধ্যে ঢোকেন হামলাকারীরা। তার পরই তাঁরা আগুন লাগিয়ে দেন। জেলা প্রশাসনের গাফিলতিতেই এই হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন সঞ্জয়।

Advertisement

অন্য দিকে, বিহারের নওয়াদায় বিজেপি বিধায়ক অরুণা দেবীর গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে। বিধায়কের গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ছোড়েন বিক্ষোভকারীরা। এর জেরে বিধায়ক-সহ পাঁচ জন জখম হয়েছেন। এই ঘটনা প্রসঙ্গে বিধায়ক বলেন, ‘‘গাড়িতে দলের পতাকা দেখে বোধহয় আরও উত্তেজিত হন বিক্ষোভকারীরা। পতাকা ছিঁড়ে দিয়েছেন। আমার গাড়ি চালক, দুই নিরাপত্তা রক্ষী ও দুই কর্মী জখম হয়েছেন।’’ পুলিশে অভিযোগ দায়ের করতে গিয়ে আতঙ্কে রীতিমতো কাঁপছিলেন বলে জানিয়েছেন ওই বিধায়ক।

অগ্নিপথ প্রকল্পে চুক্তিভিত্তিক সেনা নিয়োগের প্রতিবাদে অগ্নিগর্ভ বিহার। দফায় দফায় বিক্ষোভ চলছে বিহারের বিভিন্ন প্রান্তে। ছপরায় একটি ট্রেনে আগুন লাগিয়ে দেন বিক্ষোভকারীরা। একটি বাসেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ উঠেছে। আরা স্টেশনে পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন