Delhi Civic Polls

দিল্লিতে পুরভোটের মুখে পদ্মশিবিরে ধাক্কা! বিজেপির ১১ জন নেতা যোগ দিলেন আপে

সোমবার দিল্লির রোহিণীর ৫৩ নম্বর ওয়ার্ডের ১১ জন বিজেপি নেতা আম আদমি পার্টিতে যোগ দিয়েছেন। বিজেপিতে ওই নেতারা উপেক্ষিত ছিলেন বলে দাবি করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৬:৪৮
Share:

১১ জন বিজেপি নেতা আপে যোগ দিলেন। ফাইল চিত্র।

দিল্লিতে পুরভোটের আগে বিজেপি শিবিরে ভাঙন! সোমবার বিজেপির ১১ জন নেতা আম আদমি পার্টিতে যোগ দিলেন। পুরসভা নির্বাচনের আগে ১১ জন নেতার দলত্যাগে পদ্মশিবিরে অস্বস্তি বাড়ল বলেই মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থাকে আপের শীর্ষ নেতা দুর্গেশ পাঠক জানিয়েছেন, রোহিণীর ৫৩ নম্বর ওয়ার্ডের ১১ জন বিজেপি নেতা আম আদমি পার্টিতে যোগ দিয়েছেন। বিজেপিতে ওই নেতাদের কঠোর পরিশ্রমের মূল্য দেওয়া হয়নি। সে কারণেই তাঁরা দলত্যাগ করেছেন বলে জানিয়েছেন আপ নেতা।

১১ জন বিজেপি নেতার আপ দলে যোগদান প্রসঙ্গে ওই নেতা আরও বলেছেন, ‘‘গত ১৫ বছর ধরে ওই নেতারা কঠোর পরিশ্রম করছেন। যত বার এলাকায় আবর্জনা সাফাই নিয়ে সরব হয়েছেন নেতারা, প্রত্যেক বার তাঁকে উপেক্ষা করা হয়েছে।’’

Advertisement

দলত্যাগী বিজেপি নেতাদের মধ্যে রয়েছেনপূজা অরোরা, চিত্রা লাম্বা ও ভাবনা জৈন। তবে তাঁদের ভোটে টিকিট দেওয়া হবে কিনা, সে নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আপ নেতা দুর্গেশ বলেছেন, ‘‘প্রত্যেক কর্মী টিকিট চান। সকলেই রাজ্যের উন্নয়নে কাজ করতে চান। কিন্তু ২৫০ জনকেই টিকিট দিতে পারব।’’

আগামী ৪ ডিসেম্বর দিল্লিতে পুরভোট। ইতিমধ্যেই প্রার্থিতালিকা প্রকাশ করেছে বিজেপি ও কংগ্রেস। এই প্রেক্ষাপটে বিজেপি ছেড়ে ওই ১১ জন নেতার আপ শিবিরে যোগদান রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন