National News

ভোটের মুখে তেলঙ্গানায় কংগ্রেসের হাল ধরলেন আজহারউদ্দিন

তদারকি মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দল তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র সরকারের পতন ঘটাতে এ বার বিধানসভা ভোটে বহু দিনের 'শত্রু' তেলগু দেশমের সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস। ভোট ৭ ডিসেম্বর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ১৬:৫২
Share:

আজহারউদ্দিন। ফাইল ছবি।

তেলঙ্গানায় মসনদ দখল করতে এ বার মাঠে জনপ্রিয় ক্রিকেটার নামিয়ে দিল কংগ্রেস। ‘টিম ইন্ডিয়া’র প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে করা হল তেলঙ্গানা প্রদেশে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি। শুক্রবার এআইসিসি-র তরফে এক প্রেস বিবৃতিতে আজহারউদ্দিনের নতুন পদপ্রাপ্তির কথা জানানো হয়েছে।

Advertisement

তদারকি মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দল তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র সরকারের পতন ঘটাতে এ বার বিধানসভা ভোটে 'চিরশত্রু' তেলগু দেশমের সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস। ভোট ৭ ডিসেম্বর।

এর আগে কংগ্রেসের টিকিটে দু’-দু’বার লোকসভা ভোটে দাঁড়িয়েছেন জনপ্রিয় ডান হাতি ব্যাটসম্যান। ২০০৯ সালে আজহারউদ্দিন জিতেছিলেন উত্তরপ্রদেশের মোরাদাবাদ লোকসভা আসনে। কিন্তু তার পাঁচ বছর পর, ২০১৪-য় আজহারউদ্দিন হেরে যান রাজস্থানের টঙ্ক সোয়াই মাধোপুর লোকসভা আসনে।

Advertisement

আরও পড়ুন- ভক্তিতেই হোক বা ভয়ে, তেলঙ্গানার গজওয়েল জুড়ে শুধুই কেসিআর​

আরও পড়ুন- ‘চিরশত্রু’কে মিলিয়ে দিয়েছেন মোদী, রাহুল-চন্দ্রবাবু গলাগলিতে অন্যায় দেখছে না ‘প্রজা কুটামি’​

সূত্রের খবর, হায়দরাবাদের সন্তান আজহারউদ্দিন আগামী লোকসভা ভোটেও কংগ্রেসের প্রার্থী হতে চান। এ বার লড়তে চান তেলঙ্গানার সেকেন্দ্রাবাদ লোকসভা আসনে। হয় রাজ্য বিধানসভার কোনও আসনে, না হলে তেলঙ্গানা থেকেই আসন্ন লোকসভা ভোটে আজহারউদ্দিনকে লড়ার দাবি জানানো হয়েছিল তেলঙ্গানা প্রদেশ কংগ্রেসের তরফে।

তেলঙ্গানা প্রদেশ কংগ্রেসের নতুন দুই সহ-সভাপতি হয়েছেন বি এম বিনোদ কুমার এবং জাফর জাভেদ। দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের পুত্র, প্রাক্তন সাংসদ সন্দীপ দীক্ষিতকেও দেওয়া সাধারণ সম্পাদকের একটি পদ। সন্দীপ হয়েছেন প্রদেশ কংগ্রেসের সিভিক ও সোশ্যাল আউটরিচ সেলের সম্পাদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন