National News

রায় পড়ার আগে মন্তব্য নয়, জবাব এড়িয়ে বলল মুসলিম পার্সোনাল ল বোর্ড

প্রবল চেষ্টা চালিয়েও তিন তালাক প্রথার বৈধতা বজায় রাখতে পারল না অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। তবে সুপ্রিম কোর্টের রায় পুরোপুরি না পড়ে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি বোর্ডের প্রতিনিধি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ২০:১২
Share:

সেপ্টেম্বরে পরবর্তী বৈঠক ওয়ার্কিং কমিটির। সেখানেই পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত হবে। জানিয়েছেন জাফরিয়াব জিলানি। —প্রতীকী ছবি (সৌজন্যে: এবিপি নিউজ)।

রায়ে খুশি নয় অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি)। তিন তালাক মামলায় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, তার বিরুদ্ধে এ দিন বোর্ড তেমন কঠোর প্রতিক্রিয়া দেয়নি। তবে এই রায়ের বিরুদ্ধে যে ফের আইনি লড়াইয়ে যাওয়া হতে পারে, সে ইঙ্গিত মঙ্গলবারই দিয়ে দিলেন মুসলিম পার্সোনাল ল বোর্ডের ওয়ার্কিং কমিটির সদস্য জাফরিয়াব জিলানি। ওয়ার্কিং কমিটির আগামী বৈঠকেই পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে বলে জিলানি জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: রায়কে স্বাগত জানাল বিজেপি, মোদীকে ধন্যবাদ জানালেন অমিত শাহ

‘‘সুপ্রিম কোর্টের আজকের রায়ের প্রেক্ষিতে পরবর্তী আইনি পদক্ষেপ কী হবে, ১০ সেপ্টেম্বরের বৈঠকে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’’ বলেছেন জাফরিয়াব জিলানি। রায়ের প্রতিলিপি বিশদে পড়ার পরেই তা নিয়ে ওই বৈঠকে আলোচনা হবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: তিন তালাক: পাঁচ নারী, হাতে তরবারি

তাৎক্ষণিক তিন তালাক প্রথার পক্ষে সুপ্রিম কোর্টে জোর সওয়াল করেছিল এআইএমপিএলবি। কিন্তু পাঁচ বিচারপতির বেঞ্চ মঙ্গলবার যে রায় দিয়েছে, তাতে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে তিন তালাক অবৈধ হয়ে গিয়েছে। এই রায় নিঃসন্দেহে বোর্ডের পক্ষে হতাশাজনক। কিন্তু বোর্ডের পদাধিকারীরা মন্তব্য যথাসম্ভব এড়িয়ে গিয়েছেন আজ। সুপ্রিম কোর্টের রায় সম্পূর্ণ না পড়ে সে বিষয়ে মন্তব্য করা উচিত হবে না, জানিয়েছেন জাফরিয়াব জিলানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন