Air India Pee Gate

বৃদ্ধার গায়ে প্রস্রাব করা শঙ্করের বিরুদ্ধে আরও কঠোর এয়ার ইন্ডিয়া, কী পদক্ষেপ সংস্থার

এর আগে শঙ্করকে ৩০ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। তার পর দিল্লি পুলিশ শঙ্করকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে মামলা যখন চলছে, নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে দিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:৪০
Share:

প্রস্রাবকাণ্ডে অভিযুক্ত শঙ্কর মিশ্রের বিরুদ্ধে কড়া পদক্ষেপ বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার। ফাইল ছবি।

প্রস্রাবকাণ্ডে অভিযুক্ত শঙ্কর মিশ্রকে ৪ মাসের জন্য নিষিদ্ধ ঘোষণা করল বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, এ বিষয়ে একটি অন্তর্বর্তিকালীন রিপোর্টও তৈরি করা হয়েছে।

Advertisement

এর আগে শঙ্করকে ৩০ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। তাঁর কীর্তি প্রকাশ্যে আসার পর প্রাথমিক ভাবে এই সাজা শুনিয়েছিল বিমান সংস্থা। তার পর দিল্লি পুলিশ শঙ্করকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে মামলা যখন চলছে, নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে দিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। আগামী ৪ মাস এয়ার ইন্ডিয়ার বিমানে উঠতে পারবেন না ওই যাত্রী।

এয়ার ইন্ডিয়ার তরফে এই প্রস্রাবকাণ্ডের একটি অন্তর্বর্তিকালীন রিপোর্ট জমা দেওয়া হয়েছে বলে খবর।

Advertisement

নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে এক বয়স্ক মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছে শঙ্করের বিরুদ্ধে। ঘটনার প্রায় এক মাস পর ওই বৃদ্ধা যাত্রীর চিঠিতে বিষয়টি প্রকাশ্যে আসে। শঙ্করকে চাকরি থেকেও বরখাস্ত করেছে আমেরিকার বহুজাতিক সংস্থা ওয়েলস ফার্গো অ্যান্ড কোম্পানি।

অভিযোগ, মত্ত অবস্থায় সকলের সামনে প্যান্ট খুলে সহযাত্রীর গায়ে মূত্রত্যাগ করেন শঙ্কর। বিমানকর্মীরা তাঁকে বাধা দিলেও তিনি কারও কথা শোনেননি।

আদালতে শঙ্করের আইনজীবী দাবি করেছিলেন, যৌন উদ্দেশ্য নিয়ে বিমানে প্যান্ট খোলেননি শঙ্কর। বরং মত্ত অবস্থায় তাঁর মক্কেলের কোনও হুঁশ ছিল না। সম্প্রতি, আদালতে শঙ্কর আবার পাল্টা দাবি করেন, তিনি প্রস্রাব করেননি। বরং ওই বৃদ্ধা নিজেই নিজের গায়ে প্রস্রাব করে ফেলেছিলেন। তবে তা টের পাননি।

বিমানে সে দিন ঠিক কী হয়েছিল, সে বিষয়ে তদন্ত চলছে। তার আগে চার মাসের জন্য এয়ার ইন্ডিয়ায় শঙ্করকে নিষিদ্ধ করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন