Pee Gate

আমি করিনি, বিমানে প্রস্রাব করে ফেলেন সহযাত্রী বৃদ্ধাই! আদালতে উল্টো দাবি শঙ্কর মিশ্রের

বিমানে প্রস্রাবকাণ্ডে অভিযুক্ত শঙ্করের দাবি, কত্থক নৃত্যশিল্পীদের এমন রোগ থাকে, যখন প্রস্রাব করেও তাঁরা তা টের পান না। ওই বৃদ্ধা যাত্রীরও এমন রোগ থাকতে পারে বলে দাবি তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৫:৪৯
Share:

আদালতে শঙ্কর মিশ্র। ফাইল চিত্র।

দিল্লি আদালতে অদ্ভুত দাবি করলেন এয়ার ইন্ডিয়ার বিমানে প্রস্রাবকাণ্ডে অভিযুক্ত শঙ্কর মিশ্র। শুক্রবার তিনি বলেন যে, আদতে বিমানে প্রস্রাব করে ফেলেছিলেন বৃদ্ধা ওই সহযাত্রীই। তাঁর আরও দাবি, কত্থক নৃত্যশিল্পীদের এমন রোগ থাকে, যখন প্রস্রাব করেও তাঁরা তা টের পান না। ওই বৃদ্ধা যাত্রীরও এমন রোগ থাকতে পারে বলে দাবি তাঁর।

Advertisement

Advertisement

শুক্রবার দিল্লি আদালতে মিশ্রর আইনজীবী জানান, নিউ ইয়র্ক থেকে দিল্লি আসা এয়ার ইন্ডিয়ার বিমানে বৃদ্ধা সহযাত্রীর আসনটি যান্ত্রিক উপায়ে বন্ধ করা ছিল। তাই শঙ্করের ওই মহিলার কাছে গিয়ে প্রস্রাব করার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি।

যদিও দিল্লির পাতিয়ালা হাউস আদালত শুক্রবার জানিয়েছে, ওই দিন শঙ্কর মদ্যপান করেছিলেন কি না, তা তদন্তকারীদের তদন্ত করে দেখা প্রয়োজন। জেরার উদ্দেশ্যে শঙ্কর মিশ্রকে পুনরায় নিজেদের হেফাজতে নেওয়ার জন্য বিচারকের কাছে আবেদন জানানোর অনুমতি দিয়েছে নিম্ন আদালত। একই সঙ্গে বিচারক তাঁর পর্যবেক্ষণে জানিয়েছেন, শঙ্কর বিচারপ্রক্রিয়ায় অংশগ্রহণ করেননি এবং জামিন অযোগ্য ধারায় গ্রেফতার হয়েছেন। বিচারক স্মরণ করিয়ে দিয়েছেন যে, গ্রেফতারি এড়াতে বেঙ্গালুরুর একটি গেস্ট হাউসে লুকিয়েছিলেন শঙ্কর। এ ক্ষেত্রে বিচারকের পর্যবেক্ষণ, লুকিয়ে থাকার প্রয়োজন অনুভব করেছিলেন বলেই শঙ্কর বেপাত্তা হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন