Plane Crash

‘অন্য বিমানবন্দরে যাওয়ার জ্বালানি ছিল’

আজ কোঝিকোড়ে দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন বিমানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

কোঝিকোড় শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২০ ০৩:০৭
Share:

ছবি: পিটিআই।

প্রবল বৃষ্টির মধ্যেও গত কাল সন্ধ্যায় কোঝিকোড় বিমানবন্দরে নামার সিদ্ধান্ত নিয়েছিলেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের পাইলট দীপক বসন্ত শাঠে ও কো-পাইলট অখিলেশ কুমার। কিন্তু প্রয়োজনে অন্য বিমানবন্দরে চলে যাওয়ার মতো জ্বালানি ওই বিমানে ছিল বলে এ দিন জানিয়েছেন বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরী।

Advertisement

আজ কোঝিকোড়ে দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন বিমানমন্ত্রী। পরে তিনি বলেন, ‘‘ঘটনা নিয়ে স্বভাবতই অনেক প্রশ্ন রয়েছে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আমাকে জানিয়েছেন অন্য বিমানবন্দরে চলে যাওয়ার মতো জ্বালানি ওই বিমানে ছিল।’’ হরদীপের বক্তব্য, ‘‘সংবাদমাধ্যমে নানা জল্পনা চলছে। তাদের একাংশের দাবি, পাইলট দু’বার নামার চেষ্টা করেছিলেন। বৃষ্টি বা হাওয়ার বেগের জন্য দুর্ঘটনা হয়েছে কি না, তা নিয়েও প্রশ্ন উঠছে। কিন্তু আগে সব তথ্য হাতে পাওয়া প্রয়োজন।’’ ঘটনার পরে কোঝিকোড়ের মতো টেবলটপ বিমানবন্দরের সুরক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু পুরী ও বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীধরনের বক্তব্য, দুর্ঘটনাগ্রস্ত বিমানটি চালাচ্ছিলেন অভিজ্ঞ পাইলট দীপক বসন্ত শাঠে। তিনি আগে কোঝিকোড়ে অন্তত ২৭ বার বিমান নামিয়েছেন। চলতি বছরেও এসেছিলেন। পুরীর মতে, বিমানে যাতে আগুন না লেগে যায় সে জন্য উপযুক্ত পদক্ষেপ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন