Ashwani Lohani

সার্ভারে সমস্যা, বিশ্ব জুড়ে বিপর্যস্ত এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা

শুধু ভারতে নয়, বিশ্ব জুড়ে উড়ান পরিষেবা ব্যাহত হয়েছে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ০৮:৫৪
Share:

দিল্লি বিমানবন্দরে আটকে যাত্রীরা। ছবি: টুইটার থেকে।

বড়সড় বিপর্যয়ের মুখে এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা। এসআইটিএ সার্ভারের সমস্যার কারণে ভারত-সহ বিশ্বজুড়ে ব্যাহত উড়ান পরিষেবা। বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে তাদের সার্ভারে সমস্যা দেখা দেয়। এর ফলেই বিপর্যস্ত হয়ে পড়ে উড়ান পরিষেবা। প্রায় ৬ ঘণ্টা পর পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

Advertisement

এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান অশ্বনী লোহানি পরিষেবা ব্যাহত হওয়ার কথা স্বীকার করে জানিয়েছেন, এ দিন ভোর তিনটে থেকে এই সমস্যা দেখা দেয়। এর ফলে শুধু ভারতে নয়, বিশ্ব জুড়ে উড়ান পরিষেবা ব্যাহত হয়েছে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

সংস্থার তরফে জানানো হয়েছে, কিছু দিন আগেই এয়ার ইন্ডিয়ার তরফে বিশেষ গ্রাহক পরিষেবার কথা ঘোষণা করা হয়েছিল। সেই অনুয়ায়ী, টিকিট বুকিংয়ের ২৪ ঘণ্টার মধ্যে তা বাতিল করলে পুরো টাকা ফেরত পেতে পারবেন বলে জানানো হয়েছিল সংস্থার তরফে। সূত্রের খবর, যাত্রীদের চেন ইন, বোর্ডিং-সহ গোটা বিষয়টি যে সার্ভারের মাধ্যমে পরিচালনা করা হয়, সেটি কাজ না করায় এই সমস্যা তৈরি হয়েছে। এই গুরুত্বপূর্ণ সার্ভারটি কাজ না করায় যাত্রী পরিষেবা পুরোপুরি ব্যাহত হয়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন: বেকারত্বের হার আরও বাড়ল মোদী জমানায়, বলছে রিপোর্ট

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

সকাল থেকে উড়ান পরিষেবা ব্যাহত হওয়ায় দিল্লি-মুম্বই-সহ একাধিক বিমানবন্দরে কয়েক হাজার যাত্রী আটকে পড়েন। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে পৌনে ন’টা নাগাদ সার্ভার ঠিক করা সম্ভব হয়েছে।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন