Mehul Choksi

Mehul Choksi: দিল্লি থেকে বিমান গেল ডোমিনিকা, জোরালো হচ্ছে মেহুল চোক্সীকে ভারতে ফেরানোর সম্ভাবনা

ডোমিনিকার বিমানবন্দরে কাতার এগজিকিউটিভের একটি গ্লোবাল ৫০০০ বিমানকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে বলেই দাবি করেছে সর্বভারতীয় এক সংবাদমাধ্যম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ০৮:৫৮
Share:

মেহুল চোক্সী। ফাইল চিত্র।

পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সী এই মুহূর্তে ডোমিনিকার জেলে রয়েছেন। তাঁকে ভারতে ফেরানো হবে কি না সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তার মধ্যেই দিল্লি থেকে যাওয়া একটি বিমানকে ডোমিনিকায় দেখা গিয়েছে। তার পরেই চোক্সীকে ভারতে ফেরানোর জল্পনা আরও বেড়েছে।

Advertisement

গত শুক্রবার ডোমিনিকার ডগলাস চার্লস বিমানবন্দরে কাতার এগজিকিউটিভের একটি গ্লোবাল ৫০০০ বিমানকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে বলে দাবি করেছে সর্বভারতীয় এক সংবাদমাধ্যম। তার আগের দিনই নাকি দোহা থেকে সেই বিমানটি দিল্লির ইন্দিরা গাঁধী বিমানবন্দরে নেমেছিল। অবশ্য সেই বিমানে করে কেউ ভারত থেকে ডোমিনিকা গিয়েছেন, না কি সে দেশ থেকে কাউকে ফিরিয়ে আনার জন্য বিমান পাঠানো হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

ডোমিনিকার আদালতের নির্দেশে আটক রয়েছেন ভারতে সাড়ে ১৩ হাজার কোটি টাকা প্রতারণায় অভিযুক্ত মেহুল। ২ জুন পর্যন্ত তাঁকে অন্য কোনও দেশে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে আদালত। অ্যান্টিগা মেহুলকে ভারতে ফেরানোর কথা বললেও প্রথম থেকেই তাঁর আইনজীবী তার বিরোধিতা করছেন। তিনি বলেছেন, অ্যান্টিগা থেকে কী ভাবে মেহুল ডোমিনিকায় গেলেন, সেটি স্পষ্ট না হওয়া পর্যন্ত ভারতে ফেরানোর কোনও প্রশ্নই ওঠে না। কারণ তিনি মনে করেন, নিজের ইচ্ছায় অ্যান্টিগা ছাড়েননি মেহুল। তাঁদের আশঙ্কা অ্যান্টিগা থেকে জোর করে মেহুলকে তুলে আনা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন