akhilesh yadav

UP election 2022: আজমগড়ে কি প্রার্থী অখিলেশ, জল্পনা

অখিলেশ নিজে যদি ময়দানে দাঁড়িয়ে যোগীর বিরুদ্ধে না লড়েন, তা হলে ভুল বার্তা যাবে বলেই মনে করছে এসপি শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ০৫:৪৫
Share:

ফাইল চিত্র।

উত্তরপ্রদেশের ভোটবাজার সরগরম নতুন একটি প্রশ্নে। আজমগড়ের কোনও নির্বাচনী এলাকা থেকে কি ভোটে লড়বেন অখিলেশ সিংহ যাদব?

Advertisement

প্রশ্নটি গত দু’দিন ধরে ঘুরপাক খেলেও অখিলেশ নিজে এখনও বিষয়টি স্পষ্ট করেননি। বরং আজমগড়ের সাংসদ এই প্রসঙ্গে সাংবাদিকদের জানিয়েছেন, “আমি যদি স্থির করি ভোটে লড়ব, তা হলে আমাকে আজমগড়ের মানুষের অনুমতি নিতে হবে। তার কারণ তাঁরা আমাকে এই কেন্দ্র থেকে লোকসভায় জিতিয়ে এনেছিলেন।” গত মাসে অখিলেশ জানিয়েছিলেন, দল যদি মনে করে, তা হলে তিনি বিধানসভা ভোটে লড়াই করবেন। নিজে ঘোষণা না করলেও, তাঁর লড়ার সম্ভাবনাই বেশি বলে এখন মনে করা হচ্ছে।

সূত্রের মতে, আজমগড়ের গোপালপুর কেন্দ্র থেকে দাঁড়ানোর সম্ভাবনা রয়েছে অখিলেশের। রাজনৈতিক মহল বলছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই প্রথম বার ভোটে লড়ছেন পূর্ব উত্তরপ্রদেশের গোরক্ষপুর থেকে। এর ফলে স্বাভাবিক ভাবেই কিছুটা চাপ তৈরি হয়েছে অখিলেশের উপর। ২০১৭ সালে বিধানসভা ভোটে লড়েননি যোগী, পরে বিধান পরিষদ থেকে জিতে এসেছিলেন। এ বারের ভোটে যোগীকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়েছেন অখিলেশ। লড়াইটা হচ্ছে যোগী বনাম অখিলেশের। ফলে অখিলেশ নিজে যদি ময়দানে দাঁড়িয়ে যোগীর বিরুদ্ধে না লড়েন, তা হলে ভুল বার্তা যাবে বলেই মনে করছে এসপি শিবির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন