Uttar Pradesh

গীতা পড়ার ‘অপরাধে’ মুসলিম ব্যক্তিকে বাড়িতে ঢুকে মার, আলিগড়ে গ্রেফতার দুই

সে সময়ই মহম্মদ সমীর ও জাকির নামের দুই প্রতিবেশী যুবক তাঁর বাড়িতে ঢোকে। ঢুকেই শুরু করে দেয় মারধর।

Advertisement

সংবাদ সংস্থা

আলিগড় শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১৪:০৬
Share:

গীতা পড়ার ‘অপরাধে’ মার খেলেন মুসলিম ব্যক্তি। প্রতীকী ছবি: শাটারস্টক।

মুসলিম হয়ে রামচরিতমানস ও গীতা পড়ার ‘অপরাধে’ মারধরের অভিযোগ উঠল উত্তরপ্রদেশের আলিগড়ে। বৃহস্পতিবার সকালে নিজের বাড়িতে ভাগবত গীতা পাঠ করছিলেন ৪২ বছরের দিলশের খান। সে সময়ই মহম্মদ সমীর ও জাকির নামের দুই প্রতিবেশী যুবক তাঁর বাড়িতে ঢোকে। ঢুকেই শুরু করে দেয় মারধর।

Advertisement

দিলশেরের বাড়ির লোক জন ওই যুবকদের বাধা দেন। বাধা পেয়ে কিছু ক্ষণ পর ওই দুই যুবক চলে যায়। এর পরই সমীর ও জাকিরের বিরুদ্ধে আলিগড়ের দিল্লি গেট থানায় অভিযোগ দায়ের করেন দিলশের। তার ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার তাদের আদালতে পেশ করা হয়েছিল। জামিনের আবেদন খারিজ করে বিচারক দুজনকেই জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। দিল্লি গেট থানার এসএইচও (স্টেশন হাউস অফিসার) ইন্দ্রেশ পাল সিংহ জানিয়েছেন, তাঁদের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত, মারধর, নিগ্রহের উদ্দেশ্য নিয়ে অবৈধভাবে বাড়িতে প্রবেশ— ভারতীয় দণ্ডবিধির নানান (২৯৮, ৪৫২, ৩২৩, ৫০৪, ৫০৬) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

দিলশের এবং তাঁর পরিবার সূত্রে পুলিশ জানতে পেরেছে, দীর্ঘ দিন ধরেই রোজ সকালে ধর্মগ্রন্থ পড়েন দিলশের। তার মধ্যে রয়েছে ভাগবত গীতা বা রামচরিতমানসের মতো বইও। এ নিয়ে আগেও আপত্তি জানিয়েছিল ওই দুই যুবক। এ সব পড়লে ভাল ফল হবে না বলে হুমকিও দিয়েছিল। তার পরই, বৃহস্পতিবার বাড়ি ঢুকে মারধরের ঘটনা। মারধরের পর গীতা আর রামচরিতমানস বইদুটিও অভিযুক্তরা তাঁর বাড়ি থেকে নিয়ে চলে যায় বলে অভিযোগ দিলশেরের।

Advertisement

আরও পড়ুন: ছোট মাছ খাবে না! দোকানির সঙ্গে কাকের দরাদরি দেখে মাথায় হাত নেটিজেনদের

আরও পড়ুন: স্কুলের মধ্যেই শিক্ষিকাকে দু’বছর ধরে ধর্ষণ! গ্রেফতার অভিযুক্ত প্রিন্সিপাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন