National news

বন্যা পরিস্থিতি ভূস্বর্গে, স্থগিত অমরনাথ যাত্রা

প্রবল বৃষ্টিতে পহেলগাঁও ও বালতাল থেকে আমরনাথ যাওয়ার রাস্তার বিভিন্ন অংশ ভূমিধসে আটকে গিয়েছে। একই অবস্থা জম্মু-শ্রীনগর জাতীয় সড়কেরও। ভূমিধসে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আটকে রয়েছে যানবাহন।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ৩০ জুন ২০১৮ ১০:৩২
Share:

দুর্যোগে থমকে গেল অমরনাথ যাত্রা। ছবি: পিটিআই।

প্রবল বৃষ্টি, ভূমিধস সঙ্গে বন্যা পরিস্থিতি। চরম দুর্যোগে আপাতত তিন দিনের জন্য স্থগিত করে দেওয়া হল অমরনাথ যাত্রা। ঝিলম নদীর জল বইছে বিপদসীমার উপর দিয়ে। অমরনাথ যাওয়ার পথে বেশ কয়েকটি জায়গায় ধস নেমেছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ার পর নতুন করে অমরনাথ যাত্রার অনুমতি দেওয়া হবে বলে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে।

Advertisement

রমজান মাসে সংঘর্ষবিরতিতেও ভূস্বর্গকে পড়তে হয়েছিল একের পর এক জঙ্গি হামলার মুখে। কড়া প্রহরায় অমরনাথ যাত্রা শুরু হয় ২৮ জুন থেকে। কিন্তু দু’দিন কাটতে না কাটতেই বিপর্যয়।

প্রবল বৃষ্টিতে পহেলগাঁও ও বালতাল থেকে আমরনাথ যাওয়ার রাস্তার বিভিন্ন অংশ ভূমিধসে আটকে গিয়েছে। একই অবস্থা জম্মু-শ্রীনগর জাতীয় সড়কেরও। ভূমিধসে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আটকে রয়েছে যানবাহন। প্রশাসন জানিয়েছে, অমরনাথ যাত্রীদের একটি দল ভগবতী নগরের বেসক্যাম্প থেকে পহেলগাঁও-এর রাস্তা ধরে ত্রিকরি বেসক্যাম্পে পৌঁছেছিল। কিন্তু দুর্যোগে তাঁরাও আটকে পড়েছেন।

Advertisement

আরও পড়ুন: মানুষ পাচার তদন্তে ভারত পিছিয়েই

আরও পড়ুন: জগন্নাথের মুকুট নিয়ে টানাটানি বন্ধ

তবে এই দুর্যোগ সাময়িক বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আটকে পড়া যাত্রীরা সবাই সুরক্ষিত বলে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে। যে শিবিরগুলোতে তাঁদের রাখা হয়েছে, সেখানে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন